এখনও কুয়াশা পড়া রাতে, ডাহুক তেমনই ডাকে ঠিক যেন আমারই মত করে কোন এক আদরের ছেলে মায়ের বুকে পরম মমতায় এখনও ঘুমায় মায়ের চোখে ভাসে আগের মতই অনিশ্চয়তার অশনি সঙ্কেত উত্তাল তরঙ্গে নাও যখন ভাসে নোঙ্গর ফেলে মাঝি খুঁজে কূল এখনো ঝড় আছে আগেরই মতন শুধু আমি কোথাও নেই।
ভালোবাসার নিভৃতে স্বপ্ন এঁকে যায় কোন বঁধু এখনও নিরবধি আগামী সূর্য দেখার ক্ষণে সংগোপনে ভাঙ্গে বন্ধ-অর্গল কেবল আজ আর নাই আমি কোথাও নাই বাউলের গান,স্বজনের আকুল আহ্বান নাই দুঃখীর জলে ভেসে যাওয়া অশ্রু দীঘল প্রাণ নাই শত্রু নিধনের অহিংস আন্দোলন!
অতীতের রক্তিম কলমে কখনও কখনও কিছু কুঁড়ি ফোটে বিদ্বেষের ছোবলে চাপা পড়ে বেডরুমের কংক্রিটে ক্ষণিক জ্বলে উঠে আগুন আবার নিভেও যায় অজানা,অনিশ্চিত কালের অন্ধকারে নুয়ে পড়ে ভবিষ্যৎ ভয়ার্ত নয়নে তবু আজও আমি কোথাও নেই।
এখনও আছে! আছে মিছিলের বহর,রক্তঝরা উদ্যান আছে বিদ্রোহ অধিকার আদায়ে লড়াইয়ের উথ্যান আছে আগুন ঝরা দিন আর জন সমুদ্রের উজান আছে ভাংচুর আর মুহূর্তের ধ্বংসলীলা,পরশ্রীকাতর ধ্যান শুধু কোথাও আমি নেই- শুধু নেই আমি আর মুক্তি দেবার সীমাহীন ভাটির টান।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
Md. Mainuddin
হ্যাঁ, আপনার কবিতার প্রতিটি পরতে পরতে আমি ,আপনি এবং আমাদের না থাকারই নিদারুন আকুলতা গুম্রে কাঁদে। সত্যিই চমৎকার লিখেছেন।ভালো থাকুন নিরন্তর।।
জেবুন্নেছা জেবু
এখনও আছে! আছে মিছিলের বহর,রক্তঝরা উদ্যান
আছে বিদ্রোহ অধিকার আদায়ে লড়াইয়ের উথ্যান
আছে আগুন ঝরা দিন আর জন সমুদ্রের উজান ------ বেশ সুন্দর কবি ।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।