মায়ের মুখের ভাষা কেন দেবে খোকা ছেড়ে ? রক্ত থাকতে গায়ে অ -আ ,ক -খ কে নেবে বল কেড়ে ? বর্ণমালা মায়ের সুরেলা কুঁড়ি স্বর্গ সোপান পাওয়া তোঁর বুলি ছাড়া জননী গো আত্মবিস্মৃত হওয়া ! সাথে আছে তোঁর দোয়া কে বল আমায় থামায় ? দানবের দল বুঝেছিল বুঝি পারবে না দমাতে আমায় !
বুলেটের ঝঞ্ঝা সেদিন লিখে চলে কাপুরুষতার রুদ্র ইতিহাস- মাথার ঘুলি থেকে মগজ পাখা মেলে ভাসায় আগুনের ফুল্কি বাতাস , জ্বলে উঠে সারা বাংলা স্বকীয় অগ্নিদাহে , মায়েরই ভাষার মাহাত্বে !
প্রথম শহীদ তোঁর ছেলে মাগো ঘুমিয়ে আছে আজিমপু্রে তুই ফুল দিয়ে যাস নোনা জলে প্রতিটা আরাধনার সিক্ত প্রভাতে ধন্য আমার জনম মাগো তোঁকে অহন্কৃত করে । মাগো , তুঁই দেখ চেয়ে বিজয়ের সানাই বাজে সুরে সুরে - শুকায়নি অন্ধকারে আগুন ঝরা রক্তের মহাসাগরী আজ আর তোঁর একার নয় একুশে ফেব্রুয়ারী সগর্বে , সৃষ্টি মহীয়ান প্রজ্বলিত বিশ্ব দরবারে !
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
সূর্য
কবিমন- কতদিকে যে পাখা মেলে! কাউনের ক্ষীর হ্যা এই কাউনটা গ্রামে থেকে আমরাই দেখিনা বহুদিন........ আবার চলে যাওয়া হলো কাহারবা তালে। তাল লয় সম্পর্কে ভাল ধারণা যে অবশ্যই আছে তা বুঝা যায় আর বাহারী শব্দের সুন্দর ব্যবহারে কবিতা অনেক ভাল হয়েছে।
সাইফুল করীম
"বুলেটের ঝঞ্ঝা সেদিন লিখে চলে কাপুরুষতার রুদ্র ইতিহা।/ মাথার ঘুলি থেকে মগজ পাখা মেলে ভাসায় আগুনের ফুল্কি বাতাস"- প্রথমে তো বাংলার প্রকৃতি নিয়ে বললেন আর পরে এসে এমন কন্ঠে জ্বলে উঠবেন- ভাবা যায় নি আগে। কোমল কবিতাও কিন্তু দিতে পারে বিপ্লব, কবির লেখনী এতেই জাগ্রত-সার্থক। ধন্যবাদ কবিকে।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।