প্রপঞ্চিত

বন্ধু (জুলাই ২০১১)

সেলিনা ইসলাম
  • ৭৫
  • 0
  • ১৩
বন্ধু মানেই অনন্তের বন্ধন আজীবন পথ চলা
বন্ধু মানেই প্রানের কথা , যাকে শুধুই যায় যে বলা ।
বন্ধু মানেই বিষাদ কষ্টে বায়’যে ফুলের তরী
বন্ধু মানেই অন্ধকারে আলোর দিশারী ।

বন্ধু মানেই বেহেস্তের পথ ফেরেস্তার দেখা পাওয়া
বন্ধু মানেই একই আত্মা সুখের স্বর্গে যাওয়া ।
বন্ধু মানেই তাঁরা ভরা রাত পূর্ণিমার আকাশ
বন্ধু মানেই সাত রাজার ধন ,হীম দক্ষিনা বাতাস ।

বন্ধু মানেই জানটা দেব ,সুখ করব ত্যাগ
বন্ধু মানেই শীতের সকাল শিশির অনুরাগ ।
বন্ধু মানেই প্রতিটাক্ষন আনন্দো উল্লাসে থাকা
বন্ধু ওগো তুমি ছাড়া , জীবন বড়ই বাঁকা !!
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মিজানুর রহমান রানা প্রথম লেখায় ৯৪। আমি তো প্রথম লেখায় ৮ পেয়েছি। সে হিসেবে আপনি ভাগ্যবতী। সফলতা আসবেই।
সেলিনা ইসলাম @মগজ ধোলাই.কম >ধন্যবাদ আপনার পরামর্শ মনে থাকবে ।
মগজ ধোলাই.কম আরো ভালো করতে হবে(১)
সেলিনা ইসলাম @রোদেলা শিশির (লাইজু মনি ) ধন্যবাদ
রোদেলা শিশির (লাইজু মনি ) ঠিক তাই ,বন্ধু মানে জীবন ......!
সেলিনা ইসলাম @রোহান শিহাব > আমি সহমত পোষণ করছি । তবে বাবাকে দেখেছি যদিও বন্ধু নয় দোস্তএর প্রতি দোস্ত এর কতটা ভালবাসা আর দায়িত্ব বোধ । কবিদের কল্পনা শক্তিটুকু আছে বলেই না কিছু ভাল ছবি আঁকতে পা্রে । অনেক অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য ।
রোহান শিহাব আপা আপনার কবিতায় বন্ধুকে অনেক উপরে নিয়ে গেছেন । এরকম বন্ধু আজকাল দেখায় যায়না ।
সেলিনা ইসলাম @তাওহীদ হাছান> অনেক অনেক ধন্যবাদ @তানভীর>কি বলে যে কৃতজ্ঞতা প্রকাশ করব ঠিক বুঝতে পারছিনা শুধু অনুরোধ করব সব সময় যেন এমন করে আমার ভুলগুলি ধরিয়ে দেওয়া হয় । সবার প্রতি ধন্যবাদ এবং শুভেচ্ছা রইল
তাওহীদ হাছান অপূর্ব কবিতা আপনাকে অসংখ্য ধন্যবাদ ।
তানভীর আহমেদ বন্ধুত্বের সংজ্ঞা ও বৈশিষ্ট্য উপমার মাধ্যমে সুন্দরভাবে দেখানো হয়েছে। যথাযথ উপমার প্রয়োগে অনেকেই সাবলীল নয়, যেখানে আপনি ব্যতিক্রম। দৃষ্টি আকর্ষণ : প্রানের=প্রাণের, প্রতিটাক্ষন=প্রতিটাক্ষণ, তাঁরা (সম্মানের সাথে চলতি ভাষায় ‘তাঁহাদের’ বুঝাতে)=তারা (আকাশের তারকা বুঝাতে), দক্ষিনা=দক্ষিণা।

২৭ মে - ২০১১ গল্প/কবিতা: ১২০ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী