দারিদ্র্র্র্র্র্র্র্য তুমি এসো অতিথি হয়ে নয়, বন্ধু হয়ে আমার সাথে মিশে জীবন কাটাও। অসময়ে তোমায় পেয়েছি বলে হৃদয় আমার ধনি হল, এই যে ঐশর্য আভিযাত্যের হৃদয় তুমে দেখতে পাচ্ছ তা শুধু তোমার দয়ায়। প্রানের পিপাসায় তুমি জল দিয়েছ, তৃপ্ত প্রানের অনুভূতি তুমি ছাড়া অলিক হত। তোমার দেয়া চশমা পড়ে চোখগুলো আজ ধনুকুবের, হাজার রঙ্গের নাচনে খেই হারিয়ে ভাবি আগে আমি কানাই ছিলাম। কানদুটো সেতার হাতে, সঙ্গিতের তালিম নিয়ে ব্যস্ত সময় তার। এত পাওয়া তুমি ছাড়া নেওয়া হত না বন্ধু এসো,আমার সাথে মিশে জীবন কাটাও।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
সূর্য
[[আগে আমি কানাই ছিলাম।
কানদুটো সেতার হাতে,
সঙ্গিতের তালিম নিয়ে ব্যস্ত সময় তার]]>>> ভালই চলছিল এখানে ভাব সুপ্রকাশিত নয় [[দারিদ্রতার সাথে উপরের কোট করা অংশের]] ধরে নিলাম দারিদ্রতার জন্য অন্যের কটাক্ষ হিসাবে। আমার বুঝার অক্ষমতাও হতে পারে।
[[তৃপ্ত প্রানের অনুভূতি তুমি ছাড়া অলিক হত।]] এই পর্যন্ত পড়ে ভালয় ভোট দিলাম
মিজানুর রহমান রানা
নজরুলের ছোঁয়া আছে। হে দারিদ্র মোরে করেছ মহান...। যাই হোক দারিদ্র্যতার সাথে বেশি বন্ধুত্ব করতে যেয়ো না হে সারথী! তোমার কবিতা ভালো হয়েছে। ভোট দিলাম।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।