বন্ধু তুমি বলেই দেখ

বন্ধু (জুলাই ২০১১)

সেনা মুরসালিন
  • ৭৫
  • 0
মন ভাল নেই
আজকে তোমার
মেঘ জমেছে মনের কোনো?
একটিবার বলোই দেখ
ঝলমলে ঐ সূর্য ;
আমি এক লহমায়
আকাশটাতে আনব টেনে।
বাগান-খানি ফুলে ভরা
সবুজ পত্র-পল্লবে;
মৌমাছি বা প্রজাপতি নেই সেথায়,
বলে দেখ একটিবার
পাখীর গানে ভরিয়ে দেব!
আনতে পারি
সবগুলোকে এক কথায়।
আছি আমি থাকব আমি
বন্ধু বেলই জানবে তুমি
সাদামাটা এই আমায়,
জীবন পথের সকল বিপদ
বন্ধুত্বে নির্ভরতায় আটকে দেব
মনের কালো বন্ধ দোয়ার
খুলে দেব; আসতে দেব বর্ণালীকে
এক ঝটকায়।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
সেনা মুরসালিন ----Gazi Md আলামিন, আমিনা, ফারুক আজম, রনীল ----আপনাদের সুচিন্তিত মতামতের জন্য আন্তরিক ধন্যবাদ।
AMINA চাইলে সূযও এনে দিতে পারবে !!ওরে বাবা! সেতো এক কঠিন বন্ধুত্ব! `এক ঝটকায়" ---কথাটি বেমানান লেগেছে।। কবিতাটিতে সময় দিলে আরো ভাল করতে পারতেন।তবু আশাবাদের কবিতাটি ভালই।
ফারুক আজম ভাবের গভীরতা পেলাম না। আপনার জন্য শুভ কামনা থাকলো।
রনীল N/A UNION ALL SELECT NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL# সুন্দর লিখেছেন... তবে বানানের সমস্যায় কস্ট পেলাম...
গাজী মোঃ আল আমিন ভালো লাগলো,,,,,,,,,চালিয়ে যান,,,,,,,,,
সেনা মুরসালিন ----লুতফুল বারি পান্না---আন্তরিক ধন্যবাদ।
Lutful Bari Panna নিদারুণ একটা শুরু ছিল.. আরো একটু সচেতনতা দরকার ছিল। তবু অনেক ভাল হয়েছে...
সেনা মুরসালিন -----ভাই মনির মুকুল, কবিতাটিতে প্রতি সাত লাইনে একটি করে "ছত্র" ছিল অন্তমিল সহ । আমি পিডিএফ ফাইল আপলোড করেছিলাম। কিন্তু "গল্প-কবিতার" পর্দায় যখন দেখি তখন লেখার অনেক কিছুই বদলে গেছে।
মনির মুকুল নির্দিষ্ট কোন ফ্রেম/ফরম্যাট-এ নিয়ে আসতে পারলে লেখাটা খুব সুন্দর হয়ে উঠতো। লেখাটাতে সুনির্দিষ্ট কোন তাল না থাকায় অগোছালো মনে হয়েছে।

২৬ জানুয়ারী - ২০১১ গল্প/কবিতা: ৮ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী