তোমার হাতে দিলাম তুলে

দেশপ্রেম (ডিসেম্বর ২০১১)

জুয়েল দেব
  • ৪১
  • ১১
তোমায় দিলাম দৃপ্ত শ্লোগান
‘রাস্ট্রভাষা বাংলা চাই,’
ফেব্রুয়ারির একুশ তারিখ
রক্তে রাঙা আমার ভাই।

তোমায় দিলাম শহীদ মিনার
প্রভাতফেরির করুণ সুর,
শিশির ভেজা খুব সকালে
হাজার লোকের সমুদ্দুর।

তোমায় নিয়ে রাজপথে আজ
কৃষ্ণচূড়ার লাল মিছিল,
ভেজা ডানায় রৌদ্র আনে
ফাগুন মাসের ভুবন চিল।

ভীষণ কালো ঝড়ের শেষে
হচ্ছে যখন রাত্রি শেষ,
তোমার হাতেই দিলাম তুলে
আমার নতুন বাংলাদেশ।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
এস, এম, ফজলুল হাসান ভীষণ কালো ঝড়ের শেষে হচ্ছে যখন রাত্রি শেষ, তোমার হাতেই দিলাম তুলে আমার নতুন বাংলাদেশ। --- খুব ভালো লাগলো কবিতাটি , ধন্যবাদ আপনাকে |
বশির আহমেদ দারুন ছন্দবদ্ধ কবিতা অনেক ভাল হয়েছে ।
প্রজাপতি মন ভীষণ কালো ঝড়ের শেষে হচ্ছে যখন রাত্রি শেষ, তোমার হাতেই দিলাম তুলে আমার নতুন বাংলাদেশ। চমৎকার কবিতা। ভালো লাগলো অনেক।
আহমাদ মুকুল দারুন গল্পকারের রাজসিক কাব্যে পদার্পন! বেশ বেশ!
Lutful Bari Panna আবারো ফিরে এলাম জুয়েল দেবের কবিতায়। মনে হল কিছু কথা বলা হয়নি। এর আগেও একটা পড়েছিলাম। লেখাগুলোর ভিষণ মন কাড়া একটা অন্ত্যটান থাকে। যেটা আসলে বলে বোঝানো যায় না। শুধু বলা যায় খুব ভাল লাগার একটা অনুভূতি ছড়িয়ে পড়ে। লেখকের ছন্দ আর অন্ত্যমিলের জ্ঞান তো অসাধারণ। এ ব্যাপারে সন্দেহের কোন অবকাশ নেই।
খন্দকার নাহিদ হোসেন গল্প ছেড়ে কবিতায়...... ঘটনা কি?! সুন্দর কবিতা। চমৎকার লাগলো। কবি উপমায় উতরে গেছে তবে অন্ত্যমিলগুলো আরো আলাদা করা যেতো। অন্তত পাঠক যেন আগে থেকে ধারণা করতে না পারে! তারপরও ৪ না দিয়ে কোন উপায় দেখছি না। শুভকামনা রইলো।
নিলাঞ্জনা নীল খুব সুন্দর কবিতা...........
সেলিনা ইসলাম অসাধারন কবিতা শুভকামনা কবি !

১২ মে - ২০১১ গল্প/কবিতা: ৭ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“মে ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ মে, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী