হাজার কষ্টের মধ্যে কয়টি কষ্টের কথা বলবো তবুও একটি রুপসী বাংলার গল্প, এই কষ্টের মধ্যে আছে রঙ্গিন স্বপ্ন যা সূর্যের আলোর মত । আজ বলবো আমি প্রাণের আবেগে, বলেই কাদবো,আবার হাসবো, এই কষ্ট সৄষ্টি হল ১৯৭১ সালে । এই কষ্ট মনে করিয়ে দেয়, ছেলে হারা মা,ভাই হারা বোনের, চোখের জলে গড়া কান্নার কথা। এযুদ্ধে ভেঙ্গেছে স্বপ্ন, ভেঙ্গেছে শত ঘর। আজ যেখানে রবির আলো ওঠে প্রতি বছর স্বাধীনতা দিবস পালন করা হয়, একদিন সেখানে স্টেনগানের গুলির প্রবল আঘাতে, ঝাঝরা হল আমার বাঙ্গালি ভাইয়ের বুক। কিন্তু ভাই আজ কোথায়? মা শুধু ছবি দেখে, আর নীরব কষ্টে বোবা কান্না করে। তাই হাজারও সন্তান হারা মায়ের কষ্টের নাম দিলাম”নীরব কষ্ট”
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
সূর্য
জাতীয়তাবোধ এবং কষ্টটাকে বুকে গেথে নিলাম। তবে এগুলো আমাদের সবার বুকের গভীরের কথা। সবার থেকে যা একটি লেখাকে কবিতা বানাতে পারে তার অনেক কিছুই এই লেখাতে অনুপস্থিত.............
sakil
সেই sob কষ্টের বিনিময়েঅর্জিত বাংলাদেশের সাধীনতা . এতে যতটা কষ্টের তার ছেয়ে অনেক সপ্নের অনেক সাধনার মিলেছে এই বাংলাদেশ . যে পরিচয়ে আমি আজ গর্বিত আমি বাংলাদেশী . আপনার কষ্টের প্রকাশ তা ঠিক আছে . লিখতে থাকেন .
আবু ফয়সাল আহমেদ
আপনার চেষ্টা দেখে ভালো লাগছে, কিন্তু তাল লয় ছন্দ কোনো কিছুর বিচারেই এটি কবিতার পর্যায়ে ফেলতে পারছি না. ভাবের পরিসমাপ্তি পাচ্ছি না. মনে হচ্ছে চট করে আরম্ভও হয়ে হুট করে শেষ হয়ে গেল
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।