আমি কষ্ট পাই যখন দেখি নরক পিশাচগুলো দেবতা সেজে বসে আছে সুউচ্চ আসনে, তাদের ইশারায় রক্ত ঝরায় আমার সন্তানেরা । আমি কষ্ট পাই যখন শুনি, নিকেতা নামের সেই মেয়েটি ইয়াবা সুন্দরী হয়ে যায় তাদেরই ইশারায়, ফ্যালানিরা ঝুলে থাকে সীমান্তের কাঁটাতারে । আমি কষ্ট পাই মানুষের কাতারে নাম নেই কারো নাম ভোটার তালিকায় শুধু যোগ্য ভোটার আমরা ।
আমি কষ্ট পাই যখন দেখি, জল পরীদের চোখেও আজ জলের অভাব নগ্ন সভ্যতার বাঁধ মরুভূমি করেছে এই চরাচর ।
আমি কষ্ট পাই, ভিষন কষ্ট পাই যখন দেখি আমার মায়ের অস্তিত্বে কেউ সেঁটে দিয়েছে বীরাঙ্গনার সনদ, অথচ আমি অযোগ্য সন্তান তার কষে একটা থাপ্পর বসিয়ে বলতে পারিনা বীরাঙ্গনা নয়, মা বলবি মা ।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
Shahed Hasan Bakul
jak apnar onek kosto....kharap hoyni....tobe aro likhte hobe....tobe apnar kosto shesh hoto....apni likhte thaken amara porte thaki......good
মিজানুর রহমান রানা
আছমা আপু, আপনার কবিতায় আসতে একটু দেরি হয়ে গেলো। ক্ষমা করবেন। আপনার কবিতার কষ্টগুলো যেনো আমার হ্রদয়ে গেঁথে রক্তক্ষরণ হলো। কারণ ফেলানির জন্যে আমিও একটি কবিতা লিখে প্রকাশ করেছিলাম। আপনিও এ ভালো কাজটি করলেন বলে ভোট দিয়ে দিলাম। ধন্যবাদ।
মনির মুকুল
বিষয়বস্তুর দিক দিয়ে লেখাটা সত্যিই সুন্দর। লেখাটা পড়তে গিয়ে আরেকটা লেখার কথা মনে পড়ে গেল। কবি উপকুল দেহলভি’র ‘আমার কষ্ট’ (বর্তমান সংখ্যায়)। খুব মিল আছে লেখা দুটির মধ্যে। শুভকামনা রইল আপনার জন্য।
সেলিনা ইসলাম
"আমি কষ্ট পাই, ভিষন কষ্ট পাই
যখন দেখি আমার মায়ের অস্তিত্বে
কেউ সেঁটে দিয়েছে বীরাঙ্গনার সনদ,
অথচ আমি অযোগ্য সন্তান তার
কষে একটা থাপ্পর বসিয়ে বলতে পারিনা
বীরাঙ্গনা নয়, মা বলবি মা । "........................অনেক সুন্দর লিখেছেন তবে এ শুধু কষ্ট নয় লজ্জাও বটে শুভকামনা . ধন্যবাদ
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।