আমারো যাবার কথা ছিল সেখানে, যেখানে নিশ্চুপ তুমি বসে আছ একা চাঁদের প্রহর গুণে পার করে বিবস্ত্র রজনী আর কামাতুর দখিনা বাতাস স্বপ্নের চাদর দিয়ে মোড়া পাণ্ডুর ভালোবাসা নিয়ে বসে আছ তুমি, যেখানে যাবার কথা ছিল কথা ছিল কোটি কোটি টেরাবাইটে লেখা গল্পের পসরা নিয়ে যাব আর তোমাকে আমূল বিদ্ধ করে ধ্রুপদী ফন্টে লিখে যাবো কোন নতুন কবিতা। অথচ কি আশ্চর্য জানো, শনি আখড়ার জ্যাম আর যাত্রাবাড়ীর মাছের আড়ৎ পেরিয়ে যাবার সাহস হলো না বলে রসুলপুরের অন্ধকার গলিতে ঢুকে পড়ি আর কোথা থেকে যেন দুঃস্বপ্নেরা উড়ে এসে আমাকে জাপটে ধরে শূন্যে তুলে নেয় তারপর থেকে আমি ঝুলে আছি আকাশে, চাঁদের ঠিক কাছাকাছি প্রেয়সী, চেয়ে দেখো ভরা পূর্ণিমার ঠিক ডান পাশ ঘেঁষে আমি ভেসে আছি তোমার নামের আদ্যাক্ষর হয়ে।
তোমাকেই নিয়ে যত ভয় আর গর্ব আমার তুমি যদি আমাকে ডিলিট করতে না পারো, তবে আর ঘরে ফেরা হবে না তোমার।
তবুও, দিনের সবটুকু রোদ মেখে তুমি বসে আছ একা...
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
সালেহ মাহমুদ
ধন্যবাদ লুতফুল বারি পান্না। এখন মনে হচ্ছে আমার দায়িত্ব বেড়ে গেলো অনেকখানি। বয়স তো বসে নেই। দেখি, যা করা দরকার ছিল অথচ করিনি তার কতটুকু শোধ করতে পারি। ধন্যবাদ।
Lutful Bari Panna
সালেহ ভাই- আপনার অভিনন্দন বাণী পড়লাম। আমি ঠিক নিশ্চিত নই.. তবে গল্প কবিতার আসরে সম্ভবত আপনিই একমাত্র অলরাউন্ডার যিনি একই মাসে একযোগে গল্প ও কবিতা দুই বিভাগেই সেরা তিনে থাকলেন... অভিন্ন্দন দুটোর জন্যই... আর হ্যা আপনার মত আমারো খুব ভাল লাগছে...
তানভীর আহমেদ
একই সাথে গল্প এবং কবিতা দুটি আলাদা আলাদা বিভাগে পুরস্কার ছিনিয়ে নেয়া চাট্টিখানি কথা নয়। এর জন্য যে মেধা, প্রজ্ঞা এবং লেখনী শক্তি থাকা দরকার তা আপনার ভেতর যথাযথভাবে আছে বলেই এ অসাধ্য সাধন হয়েছে। আবারো অভিনন্দন সালেহ ভাই। আশা করছি ১৮ তারিখের বন্ধু মেলায় আসবেন।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।