বাবা, আমার বাবা

বাবা (জুন ২০১২)

এ এইচ ইকবাল আহমেদ
  • ২৮
  • ১০১
অপরাধ ক্ষমা করো হতভাগ্য বাবা
বুঝি নি অভাগা আমি তুমি যে কী ছিলে।

চারপাশে শ্বাপদেরা ছিল মেলে থাবা
তার মাঝে আমাদেরে আগলালে বাবা।
দুঃখের সংসার নিয়ে খেলে গেলে দাবা
ভাগ্যের নিপুণ চালে হেরে গিয়েছিলে।

বুঝতে দাওনি জ্বালা জীবনের; বাবা
বুঝি আজ বাবা হয়ে তুমি যে কী ছিলে।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মাহ্ফুজা নাহার তুলি বুঝতে দাওনি জ্বালা জীবনের; বাবা বুঝি আজ বাবা হয়ে তুমি যে কী ছিলে।.............খুব ভালো লাগলো.........
সূর্য একমাত্র আপনিই গল্পকবিতায় নিরলস ভাবে সেই একই ছাচে ছন্দ কবিতা লিখে যাচ্ছেন মান এতটুকুও কমতে না দিয়ে। আপনার এ কবিতাটাও যথারীতি অনেক ভাল লাগলো।
সালেহ মাহমুদ UNION ALL SELECT NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL# হৃদয় ছুঁয়ে যাওয়া কবিতা, বেশ ভালো লাগলো।
রোদেলা শিশির (লাইজু মনি ) বাহ ..... ! চমত্কার ছন্দময়ী কবিতা ... ! বাবার মর্ম বেদনা উপলব্ধি .. করতে পারলেন ..এতদিন পর .... ! শুভ কামনা !
তানি হক বুঝতে দাওনি জ্বালা জীবনের; বাবা বুঝি আজ বাবা হয়ে তুমি যে কী ছিলে।......সুন্দর কবিতা ...ধন্যবাদ
Sisir kumar gain ভালো লিখেছেন ।সুন্দর কবিতা। শুভ কামনা কবি।
আহমেদ সাবের দাঁত থেকতে যেমন দাঁতের মর্ম বুঝা যায়না, তেমনি বাবা থাকতে বাবার মর্ম। ভাল লাগল কবিতা।

২৪ এপ্রিল - ২০১১ গল্প/কবিতা: ৮০ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "অবহেলা”
কবিতার বিষয় "অবহেলা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ এপ্রিল,২০২৪