ষোল-ই ডিসেম্বর,১৯৭১ ! ‘জয় বাংলা’ বিজয়ধ্বনিতে প্রকম্পিত বাংলার আকাশ বাতাস, থরথর করে কাঁপছে মাটি, বিজয়ী মুক্তিযোদ্ধা আর বাংলার মানুষের আনন্দিত পদভারে !
সারা বাংলা জুড়ে উৎসব, আনন্দ আর খুশির মেলা ! সবাই বেরিয়ে এসেছে, স্বাগত জানাচ্ছে বিজয়ী বীরদের ! জানালার শিক ধরে,দরজার কপাট খুলে, ছাদের ওপর,বারান্দার রেলিংয়ে উপুড় হয়ে, পর্দানশীন দাদী-নানী,মা-খালা-ফুপু, বোন-ভাবী-ননদিনী,সবাই দেখছে, আনন্দে চকচক করা চোখ ভরে দেখছে আর শুনছে জয়বাংলা ধ্বনি !
বাংলার দামাল ছেলেদের হাত অস্ত্র উঁচু করে ধরে উল্লাসের বিজয়ধ্বনি, সারা বাংলার রাস্তা ঘাটে মাঠে প্রান্তরে ধ্বনিত-প্রতিধ্বনিত হয়ে আছড়ে পড়ছে প্রতিটি বাঙালীর মনের আয়নায় !
তারপরও প্রতীক্ষার কষ্টে,আগ্রহের আতিশায্যে মা,বোন আর স্ত্রীর জিজ্ঞাসা তাদের ছেলে,ভাই,স্বামী কোথায়, কবে,কখন,ফিরবে তারা ?
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
বিন আরফান.
খুব ভালো বোন. আশাকরি আপনিও ভালো থাকবেন আর সতর্ক থেকে লিখবেন. আমি চাই এমন কিছু সৃষ্টি করে যাবেন যা দ্বারা সমাজের নানা সমস্যার সমাধানের পাথেয় হয়. সালাম. আল্লাহ আপনার সহায় হোন.
ডাঃ সুরাইয়া হেলেন
অনেক ধন্যবাদ বিন আরফান ।আমিও রাগের মাথায় অনেক কিছু বলে ফেলেছি!আসলে আপনি আমার কাছের মানুষদের মাঝে একজন,অনেকদিনের এক পাঠক ও লেখক,অন্যদের ভুল ব্যাখ্যা সইতে পারলেও আপনাদের কয়েকজনেরটা আমি ঠিক স্বাভাবিকভাবে নিতে পারছিলাম না!আপনাকে আবার ফিরে পেয়ে খুব ভালো লাগছে ।কেমন আছেন আপনি?
মোঃ শামছুল আরেফিন
বিজয়ের উল্লাসে ফেটে পড়া মুহূর্তে কিছু মানুষ তাদের প্রিয় মানুষটির জন্য অপেক্ষা এবং তারা কি আসলে ফিরবে কি ফিরবে কিনা, শত আনন্দের মধ্যে অনিশ্চ্যয়তার মধ্যে থাকা কিছু মানুষের মুখভাব, অন্তরকথা এই থিমটা যে কত জটিল আর ভাল লেগেছে আমার কাছে তা ঠিকভাবে বুঝাতে পারবোনা। প্রিয়তে যোগ করে নিলাম।
বিন আরফান.
বেশি দিন অভিমান করে থাকতে পারলাম না. অনেক অনেক সুন্দর লিখেছেন. আর সুন্দর কে সুন্দর বলতে আমি কৃপনতা করিনা. বিপরীত ক্ষেত্রেও তাই. শুভ কামনা রইল.
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।