জাফর পাঠাণ
গানের সুরে বলতে হয়....আমায় ডেকনা..ফেরানো যাবেনা .....। ফেরারি পাখিরা....খাচায় ফিরেনা....।জীবন কারো জন্য অপেক্ষমান নয়,চলমান।যে পাত্রে পানি ধরেনা সে পাত্রে পানি ঢালা বৃথা।”সমশেয়ারেই পূর্ণতা”।কবিতাটিকে নিয়ে ব্যাক্তি চরিত্র উল্লেখ করলাম মাত্র।কবির উপস্হাপনা সুন্দর।ধন্যবাদ।
সালেহ মাহমুদ
বেশ ভালো হয়েছে, তবে আরো ভালো কিছু চাই। বিশেষ করে আপনার কাছে অন্তমিল সমৃদ্ধ এবং অক্ষরবৃত্ত ছন্দের কবিতা আশা করছি। চেষ্টা করলে আপনার কবিতার হাতটি আরো পরিপক্ক হবে নিঃসন্দেহে।
জামান ভাই, আমার কিন্তু এখনো আপনার মতো অবস্থা হয়। বিশ্বাস করেন কোন কোন লেখা তিনবার / চারবারও নতুন করে লিখতে হয়। সে জন্যই বলছি চেষ্টা করতে হবে। আর ভালো হয় যদি সুকুমার রায়, অন্নদাশঙ্কর, ফররুখ আহমদ, আহসান হাবিব, কাজী নজরুল ইসলামের ছড়া-কবিতাগুলো ভালো করে মনোযেযাগ দিয়ে পড়তে শুরু করেন। তারপর অন্তমিলহীন বা সমৃদ্ধ আধুনিক কবিতার দিকে পা বাড়ান, দেখবেন আপনার লেখা কত সুন্দর হয়ে উঠছে। আপনার ভেতর প্রতিভা দেখতে পাচ্ছি বলেই কিন্তু এত কথা বলা। ধন্যবাদ।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।