কেমন আছো? নিশ্চয়ই ভালো, যেমনটি আমিও চাই। কিন্তু হয়ে ওঠে না। কি করে হবে বলো এখন তো আর কেউ শাসন করে না আমায়। আমি মুক্তি পেতে চেয়েছিলাম মুক্তি পেয়েছিও বটে; কিন্তু সস্তি পাইনি কোন দিন! মনে আছে আমার সেই মুক্তির দিনের কথা? যা আমি ভুলতে পারবো না কোনদিন। কি সহজে তুমি বিদায় দিলে আমায়। নীরব চোখ, নির্বাক মুখ হঠাৎ মৃদু হাসি-যেন ভালো চিনতেও না আমায় কোনদিন। না রাগ, ছিলোনা কোন অভিযোগ, কি করে পারলে আমায় অতো সহজে বিদায় দিতে? অনেক রাগ আর ঘৃণা হয়েছিলো সবাইকে বলতে ইচ্ছা হয়েছিলো যে, 'তুমি আমাকে ভালোবাসো কোন দিন ভালোবাসতেও না।' কিন্তু আজ নিজের প্রতি ঘৃণা হয়!! তোমার দেয়া সেই অভিযোগহীন আর নীরব বিদায়ই আমাকে বদলে দিয়েছে। হয়তো তুমি এটাই চেয়েছিলে! আমি বুঝতে পেরেছি ভালোবাসা কি, যা তুমি বোঝাতে চেয়েছো! 'যে সত্যিকারে ভালোবাসে সে তার ভালোবাসার মানুষ যা চায় তা খুব সহজেই করতে পারে।' তাইতো যখন আমি তোমার বাঁধন থেকে মুক্তি চাইলাম, নিঃশর্তে আমাকে মুক্তি দিলে। চোখটা একটু ছল ছল করেনি, একটুও কেপে ওঠেনি গলাটা। যদি আমি দুর্বল হয়ে যাই, এই ভয়টাই হয়তো ছিলো মনে। হাসছো কেন? কি করবো বলো অনেক দিনের চাপা কথা তোমার সাথে এভাবে আবার দেখা হবে ভাবিনি, ভাবিনি কখোনো আবার সেই আগের মতো আমার পাশে বসবে। আজ আমাকে একটু বলতে দাও, তোমার মনে আছে একদিন আমার ঠোটের কাছে তোমার ঠোট এনে ফিসফিস তোমার স্বপ্নের কথা বলেছিলে। বলেছিলে--- থাকবে কেন? খুব কলতে ইচ্ছা হয় আমার। অনেক দিনের জমানো কথা, আর যদি কোন দিন দেখা না হয়!! ও হ্যাঁ, রাত হয়ে আসছে। আচ্ছা, আমার আবার আগের মতো হতে পারিনা? দেখো সেই চাঁদের আলো, সেই রাতের আকাশে মেঘের খেলা, বিকেলের দৰিনা হাওয়া, সব কিছুই একই রকম আছে যেমনটি আগেও ছিলো। শুধু তুমি আর আমি...... আচ্ছা, আমরা কি পারিনা আমাদের সেই স্বপ্ন গুলোকে সত্যি করতে? পারিনা দুজন দুজনকে নতুন করে ভালবাসতে! তুমি সত্যি বলছো? আমারা আবার..... তাহলে ওঠতে হবে না, আরও কিছুক্ষণ বসে থাকি এখানে ।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।