লেখকের তথ্য

Photo
জন্মদিন: ২৮ ডিসেম্বর ১৯৯২
গল্প/কবিতা: ৫টি

প্রাপ্ত পয়েন্ট

১৮

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের কোন সম্পাদনা ছাড়াই অথবা উপেক্ষণীয় সম্পাদনা সহকারে প্রকাশিত এবং কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী নয়।

keyboard_arrow_leftকষ্ট (জুন ২০১১)

কষ্টের রাত !!!!!
কষ্ট

সংখ্যা

মোট ভোট ১৮

মোঃ আলমগীর হোসেন (পিয়াল)

comment ১৪  favorite ১  import_contacts ১৭,৯৯০
"কষ্ট''বুক ভরা কষ্ট নিয়ে জোছনায় ভরা নদীর ধারে বসে আছি। রাতের আধো আধারে ভরা নদীতে যখন মাঝি তার বাঁশি একটু করুন শুরে বাজায়, তখন আমার বুকের ভেতরের কষ্টটা জেগে ওঠে। নিশ্চুপ পৃথিবী, কষ্টের পাহাড় বেয়ে কাটতে থাকে রাত। ঐ চাঁদ কি জানে আমার এই ভালোবাসার কথা? আমার একবুক কষ্টের কথা?

রাত এখন ১২টা. একটু পরেই ১ টার ঘণ্টা বাজবে। কষ্ট বড় কষ্ট, কষ্ট তুমি আমার মনকে ছুঁইয়ো না হৃদয়কে ছোও! সত্যি সত্যি এবার কষ্ট ছুঁয়েছে আমার অস্তিত্ব। আগে এই ঘরে থাকতো প্রিয়ার ছবি কিন্তু হঠাৎ একদিন সেই ছবি অজানা এক ঝড়ে উড়িয়ে নিয়ে গেল। এখন এই ঘরে আমি আর আমার এক বন্ধু থাকি। তার নাম কি জানো? তার নাম কষ্ট! সে এখন আমার খুব আপন বন্ধু। অনেক রাতে সে আসে আমাকে জাগায় গল্প করে, গল্প শেষ হলে আবার চলে যায়।

কখনো কখনো অনেক গভীর রাতে স্বপ্নের মাঝে বর সেজে গেছি তোমার বাড়ীতে, গিয়ে দেখেছি এক জনশূন্য নিঃস্বতা। ভাবতাম,প্রিয়ার সবকিছুই যেন ঘিরে আছে আমাকে নিয়ে। তবে ভিন্ন আয়োজনে আমাকে এভাবে চমকে দেবে তা কখনো ভাবিনি। তিল তিল করে যে ভালবাসার নীড় গড়ে ছিলাম, একদিন বিকেলে দেখি তার কিছুই আমার নেই। লাল টুকটুকে শাড়ী পরে মাক্রোবাসে চরে চলে যাচ্ছে অজানা এক নতুন সংসারে।


নদী যেমন শুকিয়ে যেতে পারে, সাগর তার স্রোতের গতি থামিয়ে দিতে পারে, ঠিক তেমনি থেমে যেতে চায় আমার জীবন। শুকনো পাতার মতো মন দিয়ে বাধা পড়লো আমার জীবনের ভালবাসা। হঠাৎ করে কখনো কখনো আমার মন মুক্ত পাখির মতো ডানা মেলে উড়তে চায় আকাশে, কিন্তু পারেনা। আমার মন থেকে তুমি কোনো দিন হারাবেনা। এই উদাসী মনে থাকবে শুধু তোমাকে না পাওয়ার কষ্ট..!

"কষ্ট'' আমার এতো কষ্ট কেন জান? তোমাকে যে আমি বড্ড বেশি ভালোবাসি কিন্তু তুমি তার প্রতিদান দিলে উল্টো। তোমার প্রতিটি স্মৃতি এখন আমার প্রতিদিনের যন্ত্রণার সঙ্গী। এখন কষ্ট মানেই নীল আকাশে মেঘে ঢাকা চাঁদ, কষ্ট মানেই বৃষ্টি হীন মেঘের গর্জন,
কখনো হাঁসাও, কখনো বা কাঁদাও, কখনো বাস্তবে আবার কখনো বা স্মৃতির পটে, কখনো বহুরূপী কখনো রহস্য ময়ী। হয়তো তুমি নও তোমার ছায়া, তবুও তো তোমারই মতো।

অনেক রাতের নির্জনতায় চারদিকের শন শন বাতাসের গর্জনে কষ্টের মাত্রা বেড়েই চলেছে। দীর্ঘশ্বাস ছেড়ে কষ্টটা ঢাকার চেষ্টা করি। তখন তোমার সব স্মৃতি এসে ভিড় করে আমার মনের দরজায়। ঘুম আসেনা সেই রাতে। শুধু তোমার কথা ভেবে ভেবে কেটে যায় রাত ।

কষ্টের রাত !!!!! কষ্টের রাত !!!!! কষ্টের রাত !!!!!

advertisement

advertisement

আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
  • তৌহিদ উল্লাহ শাকিল
    তৌহিদ উল্লাহ শাকিল কষ্টের প্রকাশ ভঙ্গিটা কি ছোট একটা গল্প নয় মামুন ভাইয়া ?
    প্রত্যুত্তর . ৪ জুন, ২০১১
  • সালমা Mahmud
    সালমা Mahmud অনেক কষ্টের গল্প পরে কষ্ট ও ভালো লাগলো .........
    প্রত্যুত্তর . ৬ জুন, ২০১১
  • খোরশেদুল আলম
    খোরশেদুল আলম বেশ সুন্দর লিখেছেন, পড়ে ভালো লাগলো।
    প্রত্যুত্তর . ৬ জুন, ২০১১
  • মোঃ ইকরামুজ্জামান (বাতেন)
    মোঃ ইকরামুজ্জামান (বাতেন) মারহাবা আপনার লেখা কষ্টের গল্প টা সুন্দর হয়েছে, বিশেষ করে
    (নদী যেমন শুকিয়ে যেতে পারে, সাগর তার স্রোতের গতি থামিয়ে দিতে পারে, ঠিক তেমনি থেমে যেতে চায় আমার জীবন। শুকনো পাতার মতো মন দিয়ে বাধা পড়লো আমার জীবনের ভালবাসা। হঠাৎ করে কখনো কখনো আমার মন মুক্ত ...  আরও দেখুন
    প্রত্যুত্তর . ৯ জুন, ২০১১
  • আশা
    আশা ব্যর্থ প্রেমিকের এক টুকরো সুখ(কষ্ট)। ভালোই লাগল------- এ ব্যর্থতাই একদিন আপনাকে সফলতা এনে দিতে পারে। কারণ; আপনি নিশ্চয়ই জানেন- কবি একদা বলেছিলেন ভোগে সুখ নেই, ত্যাগেই প্রকৃত সুখ। আসলে আপনি এখন যতটা সুখে আছেন, তাকে পেলে হয়তো এতটা সুখে থাকতে পারতেন না। ...  আরও দেখুন
    প্রত্যুত্তর . ১৪ জুন, ২০১১
  • সুজন মাহমুদ
    সুজন মাহমুদ দোস্ত ...................................................অসাধারণ (৫)
    প্রত্যুত্তর . ১৫ জুন, ২০১১
  • রাজ্জাক সরকার
    রাজ্জাক সরকার বেশ সুন্দর লিখেছেন, ভালো লাগলো।
    প্রত্যুত্তর . ১৫ জুন, ২০১১
  • এফ, আই , জুয়েল
  • শাহ্‌নাজ আক্তার
    শাহ্‌নাজ আক্তার আত্মকথা, অলপকথায় অনেক কষ্টের বর্ণনা দিয়েছ ,,, ভালো I
    প্রত্যুত্তর . ২৫ জুন, ২০১১
  • উপকুল দেহলভি
    উপকুল দেহলভি গল্পটি ভালো লাগলো; সত্য ও সুন্দর আলোকিত আগামীর দিকে এগিয়ে যান; শুভ কামনা আপনার জন্য.
    প্রত্যুত্তর . ২৯ জুন, ২০১১

advertisement