junaidal
এক কথায় অসাধারণ। যেমন শব্দের ছড়াছড়ি তেমনি ছন্দের অতুলনীয় গাথুনীতে কবিতা এতই মুগ্ধকর হয়ে যে, আমি কবিতার প্রতিটি শব্দ এবং প্রতিটি ছন্দের সুশোভিত সুঘ্রাণ মনের কোঠায় সঞ্চয় করে রাখতে বাধ্য হয়েছি।
বিন আরফান.
সূর্যসেন রায় কালপলক আমরা লিখি মনের খোরাক জোগাতে . প্রকাশের ক্ষেত্রে অনেকের ভালো লাগবে অনেকের লাগবে না. কেননা কেও বিরানি পছন্দ করে কেহ পান্তা. তাতে কি তোমার আমার কিছু যায় আসে. চালিয়ে যাও. লিখ. কারো মতামত পছন্দ না হলে কেটে দেও বা করা জবাব দেও. কিন্তু লেখা ছাড়বে না. আর গল্প কবিতা কি করবে ? ফেইস বুকে আনে অকথ্য জিনিস আছে, আমরা কি তা বন্ধ করতে পেরেছি. গল্পকবিতাও তা পারবেনা. এসো আমি তুমি ঠিক থাকি সবাই ঠিক হয়ে যাবে.
উপকুল দেহলভি
অসাধারণ একটি কবিতা, খুব ভালো লাগলো, তবে কবিতার ছন্দ মাত্রা মিলাতে গিয়ে কবিতার ভাব কোথাও কোথাও অস্পষ্ট হয়ে গেছে যা সাধারণ পাঠকেরা হয়ত বুঝবেনা, আর কবির কবিতা পড়ে যদি পাঠক বুঝতে নাপারে সহজে তাহলে সেত শিকায় তুলে রাখা কবিতা, পড়ার জন্য নয়. বন্ধু এগিয়ে যাও সত্য ও সুন্দর আলোকিত আগামীর দিকে; বন্ধুর জন্য শুভ কামনা.
মনির মুকুল
কবিতাটা পড়ার সময় ডান ডান পাশে দেখে নিতে হল কবির বয়সটা। দেখার পর আমি বিশ্বাস করতে পারছিলাম না। এই বয়সে আপনি আপনার মস্তিষ্কে অনেক বেশি ভাব-গাম্ভীর্য ইনষ্টল করতে সক্ষম হয়েছেন। দোয়া করি স্বমহিমায় জ্বলে উঠুন।
প্রজ্ঞা মৌসুমী
সনেটের প্রতি আপনার অপরিসীম ভালবাসা দেখে ভাল লাগল। কাব্যিক নিয়ম তো আছেই, বিষয়-ভাব সবই খেয়াল করতে হয়। বুঝাই যাচ্ছে কতটা শ্রম দেয়া হয়। কবিতাটা সব দিক থেকেই সুন্দর। কিছু কথা বেশ হয়েছে। কবিতা শেষে ব্যাখ্যা ভাল লেগেছে। নতুন কিছু শব্দ পেলাম এবং শিখলাম। দুই-একটা লাইন/ শব্দ নিয়ে প্রশ্ন জাগল। যেমন 'পদ্ম কভু নাহি চায় জানতে সন্ধানে' । সন্ধান না হয়ে 'সন্ধানে' দেয়ায় ভাবছিলাম যায় হবে কিনা। 'গগণতনয়া উড়ে শূন্যে ছাই নীর'...এখানে গগণতনয়া কি? 'জোনাকির আলো বুনে দিগন্তের তাঁত' ...এখানেও প্রশ্ন জোনাকির আলো মানে কি তারাদের বুঝানো হলো... যাই হউক, সব মিলিয়ে সুন্দর প্রচেষ্টা। শুভ কামনা।
প্রজ্ঞা মৌসুমী
আচ্ছা আপনিই তবে জীবনানন্দ দাসের সেই স্নিগ্ধময় সাইটের আড়ালের মানুষটি। অনেকদিন ধরেই খুজছিলাম। আমি অনেককেই ধরছিলাম... মজা করে বলতাম আপনিই কি ভূতটিকে চালাচ্ছেন? ধন্যবাদ দেয়ার সুযোগ ছাড়ছিনা। অনেক কৃতজ্ঞতা
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।