যদি কেউ জিজ্ঞেস করে, তোমার দেশ কোনটি? বলিও যেটা ৭১-এ সর্বোচ্চ রক্ত ও শহীদের বিনিময়ে অর্জিত, আজো স্মৃতি বিজরিত।
বলিও যেখানে জয়নুল, মুজিব, জিয়া, তিতুমির ভাষানি-রা আছে আজো জিবিত। বলে দিও বাংলা মানুষ আজো যেখানে প্রস্তুত যদি, কেঁড়ে নিতে আসে বাংলার ভূমি জীবন, রক্ত, সবকিছু দেব আমরা আমরা দেশপ্রেমি মানুষ, দেশটাই দামী। যেদিন কেঁড়ে নিয়েছিল যুবকের জ্ব্হিŸা সেদিন বোবা কন্ঠে উচ্ছারিত হল, এ দেশ আমার।
যদি কেউ জিজ্ঞেস করে, তোমার ভাষা কি? বলিও ৫২-এ একমাত্র রক্তদানে শহীদের বিনিময়ে অর্জিত, আজো স্মৃতি বিজরিত।
বলিও সেখানে সালাম, রফিক, সফিক, বরকত, জব্বার আছে আজো জিবিত। বলে দিও বাংলার মানুষের সামান্য অধিকার হরণ করলে জবাব দিতে পারে (নির্দ্বিদায়) জীবন দিয়ে হলেও।
যেদিন যুবকের মাথায় খুলিতে গুলি ছুটেছিল, সেদিন রক্ত পর্যš— বলেছিল ভাষা মানে একটায় আমরা রাষ্ট্র ভাষা বাংলা চাই।
যেদিন কিশোরির হাত থেকে পেকার্ড কেঁড়ে নিয়ে চুল ছিড়েছিল, সেই বলেছিল, সেই এক কথাই আমরা রাষ্ট্র ভাষা বাংলা চাই, এই ভাষা আমার রাষ্ট্র ভাষা বাংলা চাই।
রাষ্ট্র ভাষা বাংলা চাই লেখক- মিজানুর রহমান ( সৌদি প্রবাসী)। অনুবাদ (আরবী থেকে) - ছাইফুদ্দীন মাহমুদ।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
খন্দকার আনিসুর রহমান জ্যোতি
প্রস্তুত যদি, কেঁড়ে নিতে আসে বাংলার ভূমি
জীবন, রক্ত, সবকিছু দেব আমরা
আমরা দেশপ্রেমি মানুষ, দেশটাই দামী। // Onek valo kobita.. valo laglo ......saifuddin tomar hate kobita hobe lege thako....
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।