চতুরঙ্গ

কষ্ট (জুন ২০১১)

JM
  • ১৪
  • 0
  • ৯১
কেন! জীবনটা এমন
কখন অমাবস্যার ঘন অন্ধকার
কখনও রুদ্রজ্জ্বোল পূর্ণিমা
কখনও কষ্ট নিয়ে বেঁচে থাকা
কখনও জীবনে বয়ে আনন্দের স্রোতধারা
আত্মহারা আনন্দে বিহ্বল
কখন অন্তরে পাথর বৃষ্টি
চোখে অশ্রু জল!!

প্রাপ্তিতে আসে হাসি
নিরাশাতে কষ্ঠ
বেদনাতে আহত-ডানা ভাঙ্গা পাখি
আঘাতে আখিঁজোড়া অশ্রু সজল।
কেন জীবনটা এমন?
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
উপকুল দেহলভি কবিতাটি বেশ ভালো লাগলো; সত্য ও সুন্দর আলোকিত আগামীর দিকে এগিয়ে যান; শুভ কামনা আপনার জন্য.
মোঃ ইকরামুজ্জামান (বাতেন) আপনার লেখা কবিতাটি পড়লাম , কবিতাটি আরো বড় হলে................।
মোঃ আক্তারুজ্জামান অল্প কথায় বেশী কাজ করেছেন...... সুন্দর|
খন্দকার নাহিদ হোসেন এটা আরো বেশি ভালো লাগলো।
sakil ছোট কবিতায় জীবনের অনেক কথা উঠে এসেছে . শুভকামনা রইলো .
শাহ্‌নাজ আক্তার খুব ছোট করে , গুছিয়ে , এত পরিপাটি ভাবে অল্প কথায় অনেক অনেক কিছু অনুভব করলাম ........ দারুন !
মারুফা সুলতানা আসলে জীবনটা এমনি। যেমন কষ্ট ছাড়া দুঃখকে কখনো অনুভব করা যায় না।
Azaha Sultan চারি দিকে কষ্টের হাহাকার তাই। `রুদ্রোজ্জ্বল পূর্ণিমা' তো হয় না বন্ধু, হাঁ চন্দ্রোজ্জ্বল পূর্ণিমা খাটে...কবিতার ভবিষ্যৎ উজ্জ্বল...

১০ এপ্রিল - ২০১১ গল্প/কবিতা: ৩ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“মে ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ মে, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী