মাঝে মাঝে আমার কি যে হয় আমি সব ভুলে যাই। উন্নাসিক নেশার হঠাৎ আবির্ভাব আমার স্মৃতিতে ফাটল ধরায়। বাগানের দূর্বা ঘাস মায়ের টোল পড়া হাসি কিম্বা হারিয়ে ফেলা একটা সুন্দর সকাল কিছুই মনে থাকে না আমার। হৃদয়ের ক্যানভাস থেকে সবগুলো ছবিই বিম্মৃত হয়ে যায়।
নরকের গাড় অন্ধকারে আমার দিন-রাত্রি কাটে।
প্রিয় হারা প্রেমিকার ক্রন্দসী বেদনা নিরাভরণ স্বৈরিণীর উন্মাতাল নির্লজ্জতা আমায় এতটুকু স্পর্শ করে না।
আমি যেন কোন মহাকাশ মানব। দৃষ্টিতে দূরদর্শিতা ভর করে আদিগন্ত স্বপ্নের জাল বুনি। ঈশ্বরের লালিত্য ভাবনাগুলো আমার বুকে তোলপাড় খায়। অহর্নিশ অন্ধকারের ভিড়ে ঐশ্বরিক সম্ভাবনার বীজ বপন করি। নরকের ছাই চাপা আগুনে আশীর্বাদের বাতি জ্বলে উঠে। স্বপ্নের বৃক্ষগুলো পূর্ণতা পায়। প্রোজ্জল আলোয় ভরে যায় দশ দিক।
দিব্য চক্ষু মেলে আমি দেখি আমার নন্দিত নরকের সায়াহ্নে এক টুকরো স্বর্গের হাতছানি।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
প্রজ্ঞা মৌসুমী
বিজয়ী হবার খবর পেয়ে মন থেকে শুভেচ্ছা জানিয়েছি। আজকে লিখিত শুভেচ্ছা জানাচ্ছি। এবার সব কবিতা পেলাম। কাব্যিক কষ্টগুলো ফুটে উঠেছে সুন্দরভাবে সবগুলোতে। তবে এই কবিতাটা ভীষণ ভাল লেগে গেছে। খুব সুন্দর করে বললে 'ঐশ্বরিক সম্ভাবনার বীজ বপন করি'। সব মিলিয়ে চমৎকার কবিতা। তোমার ভাবনা সব আর্শীবাদ হয়ে উঠুক কবিতা আমাদের জন্য। অনন্ত শুভ কামনা...
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।