আমি অফিসের বড় বাবু, ঘুষ নিতে অবিচল আমি,হইনা তো কোন কিছুতে কাবু। নিচ্ছি ঘুষ,খাচ্ছি বেশ। পেটটাও হয়েছে মাশা’ল্লা বড় না নিয়েই বা কি করব,লোকেরা দেয় যে সবে হয়ে জড়সড়!
আমি ফাসর্ট ক্লাস অফিসার, কতশত কাজ করি,করি সার্টিফাই মানুষের নাম-ঠিকানা টাকা পাই, করি কাজ-হোক না সে অচেনা-অজানা!
“I’m” স্যারের পিয়ন, স্যার আমার আদর্শ আর তাই নীতিহীন কাজে আমি সদাই সচেতন।
আমি সরকারি উকিল-পিপি দলীয় ক্যাডারদের বাঁচাতে বড্ড ব্যাস্ত এখন লিখতে বিধি-লিপি।
আমি এনজিও কর্মী-“বিদেশী” এখন বেশ আছি, নিরীহ মানুষ নিঃস্ব করার পাশাপাশি, বন্ধ করতে পেরেছি যে অনেক এনজিও – এ’দেশী!
আমি একজন মুক্তিযোদ্ধা যদিও ৭১’এ ছিলাম রাজাকার! এ’দেশের সরকার ও জনগণ উভয়ই খুবই সচেতন; তাই তো নিয়মিতই পাচ্ছি আমি, “মুক্তিযোদ্ধা-ভাতা”, যা দিচ্ছে বাংলাদেশ সরকার!
আমি একজন সামান্য কৃষক এছাড়া অন্য পরিচয় দিতে এখন লজ্জা পাই; সত্যি কথা বলতে কি,“কষ্ট পাচ্ছি ভাবতেও ঘৃণা হয়”। আরে ভাই! মুক্তিযুদ্ধে আত্মীয়-স্বজন,বাড়ি-ঘর,শ্রম-মেধা কুরবাণী দিয়েছিলাম কী স্বাধীনতার পর ও দেখতে রাজাকারদের ঠাঁট-বাট আর বড়াই?
সাবাশ বাংলাদেশ! সাবাশ! অভাব-অনটন-অভিমান-অনুযোগ যাই থাক, একটাই কামনা করি বাংলাদেশ, আমার বাংলাদেশ তুই ভালো থাক।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
শাহ্নাজ আক্তার
আমার কাছে কিন্ত ভালো লেগেছে , কারন অনেক চেষ্টা করে ও আমি ভাই এভাবে লিখতে পারিনা , যখন পড়ি কবিতা তখন মনে হয় খুব সহজ , কিন্ত যখন লিখতে যাবেন , তখন দেখবেন একটি লাইন ও মাথায় আসছেনা , .............ধন্যবাদ আপনাকে অনেক , চরম সত্য কথা তুলে ধরার জন্য তাও আবার হাস্য-রসের মাধ্যমে I
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।