আশে পাশে কেউ নেই অগ্রহায়ণ মাসের হিমেল হাওয়া শিওরিয়ে দিচ্ছে গা, ঠাণ্ডায় কম্পিত নয়। মাথার উপর হেলিয়ে আছে ভরপুর ঈদের দিনের চাঁদ পিপলের পাতা গুলো ঝর ঝর ঝির ঝির করছে। হঠাৎ হঠাৎ কেউ যেন যাচ্ছে আসছে। না সব মনের ভ্রম।
আমার সামনে বিশাল খোলা মাঠ পিছনে চীনের প্রাচীর স্কুল ঘর এরা আমার সঙ্গী। আমার সঙ্গী ঝক ঝক নীল আকাশ সঙ্গী শরীর কাঁপানো সুরুত শব্দ সঙ্গী ধক করে বুক কাঁপানো পিঠ গড়ানো গাছের পাতা।
মাঝরাতে ভংয়কর দৃশ্যের চারপাশে একা বড় কঠিন একা । নিস্তব্ধতা,নীরবতার ভয়ালমূর্তির মাঝে ডুবে আছি। চারদিকে ঘিরে আছে ভয়ংকর ভয় তবুও সতেজ তরতাজা যুবক।
সংকুচিত হয় ,নুইয়ে যায়, কুজে যায় দমে দমে ধক ধক করে বুক সমস্ত দেহ ছিঁড়ে ছিঁড়ে যায় ভয়ালমূর্তির ভংয়কর ভয় তুচ্ছ বনে যায়। যখন ভাবি , মা তুমি নাই।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
বিন আরফান.
সারাদিনের কর্ম কান্ডের পর যখন মায়ের অনুপস্থিতি উপলব্ধি করে সংকুচিত হয় ,নুইয়ে যায়, কুজে যায়
দমে দমে ধক ধক করে বুক
সমস্ত দেহ ছিঁড়ে ছিঁড়ে যায়. চমত্কার চিন্তা ভাবনা. ভালো লাগলো. চালিয়ে যান. শুভ কামনা রইল.
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।