আর জ্বালাস না আমায় যেখানে খুশি দূর হয়ে চলে যা! কেন মা? পাড়ার প্রতিবেশিরা প্রতিদিন শুধু তোর বিচার নিয়ে আসে আর কতদিন আমায় বকা শুনতে হবে? আমার আর সয্য হচ্ছে নারে, বাহির থেকে ফিরে আসুক তোর বাবা পাঠাবো তোকে শিকল বন্দী পাঠশালায়। দেখতে দেখতে কতটা বছর কেটে গেল অনেক দিন পর ছেলে আমার ঘরে এলো। মানুষের মত মানুষ হল গর্বে বুকটা ফুলে উঠলো। এবার যেন আমার ঘরে, সুখের প্রদীপ জ্বলে উঠল। ছেলে যখন বেকার ছিল, নৃত্য নতুন অভিযোগ এর ভীড় ছিল, ছেলে যখন মস্ত বড় অফিসার হলো পাড়ার অভিযোগ কারী মেয়েদের আনা-ঘোনা বেড়ে গেল। বাসার আসে পাশে যেন মেলা হচ্ছে ছেলে যখন বাসায় আসছে, দরকার ছাড়াও বাসার সামনে দিয়ে কত মানুষের পা পড়ছে। তা কি তোর চোখে পড়ছে? তোকে মানুষ করতে পেরে আমার অনেক গর্ব হচ্ছে। তোকে আর দূরে যেতে হবে না আমার গর্বের খাটি সোনা তুই দূরে গেলে আমি যে আর বাঁচবো না।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মনির মুকুল
মমতাময়ী মায়ের কাছে সন্তান সব সময়ই গর্বের ধন। সন্তানের প্রতি মায়ের গভীর ভালোবাসা যেখানে উঠে আসে সেখানে যেন লেখনীর জন্য বেঁধে রীতি বা ব্যাকরণ নিঃপ্রয়োজন মনে হয়। সুন্দর একটি বিষয় নিয়ে লেখার জন্য সীমাহীন শুভকামনা রইল।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।