মা- মাগো ও মা তুমি ভাল আছো মা- তুমি কতো মহান তা আমার রুদ্রমনি না হলে জানতাম না। আমি জানতাম না ছেলের দস্যিপনায় মায়ের আনন্দ কত- যদি না আমার রিদমসোনা হোতো। মা তোমার মনে আছে ? ট্রাঙ্ক থেকে তুমি শিফন শাড়ি বের করে পরতে মামা বাড়ি বেড়ানোর তরে- আমি দারুণ পাগল ছিলাম তোমার ঐ ট্রাঙ্কে কি আছে দেখার জন্য, দেখেছি শুধু তোমার বিয়ের শাড়ি থেকে সুরু করে রঙ্গিন শাড়ি সাজানো থরে থরে । আমায় দারুণ মুগ্ধ করত তমার শাড়ির নাপথালিন গন্ধ- যেটা এখনো আমি পাই আমার স্ত্রী সাজুর প্রিয় শাড়ি, গহনা, বাজু শারী বন্ধ। মা তুমি এত প্রিয় কেন, যেমন প্রিয় আমার দুই নয়ন মনি রিদম ও রুদ্র - তাইতো তুমি এত মহান, মমতায় ভালবাসায় মা, আই লাভ ইউ মম।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
সূর্য
লেখার আকুতি মন ছুয়ে গেছে। ছোট বলায় আমিও এমনটা করতাম। কবিতার একটা ছন্দ থাকে সেটা এখানে ছিলনা, হয়ত ছন্দ দেয়ার ইচ্ছেও ছিলনা। এই ধারাটাও হয়ত একসময় প্রতিষ্ঠা পাবে..........
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।