মুক্তিকামী জনতার সংগ্রামী চেতনার ফসল বাংলাদেশ, লাখো প্রাণের বিনিময়ে অর্জিত স্বাধীনতার দেশ বাংলাদেশ। বীরাঙ্গনা মা বোনের চোখের জলে অমূল্য প্রাপ্তি বাংলাদেশ, গাঢ় সবুজ জমিনে রক্তরাঙ্গা সূর্যের দেশ বাংলাদেশ।
হাওর-বাঁওড় নদী-নালা খাল-বিল দিঘী-পুকুরের দেশ বাংলাদেশ, জারি-সারি ভাওয়াইয়া-ভাটিয়ালি হাছন-লালনের দেশ বাংলাদেশ। পালা-পর্বন পিঠা-পুলি আর উত্সবের দেশ বাংলাদেশ, দীর্ঘতম সমুদ্র সৈকত আর ম্যানগ্রোভ বনাঞ্চলের দেশ বাংলাদেশ।
জাতি ধর্ম বর্ণ নির্বিশেষে শান্তিপূর্ণ সহাবস্থানের দেশ বাংলাদেশ, সহজ সরল অতিথি বত্সল শান্তিপ্রিয় জনগণের দেশ বাংলাদেশ। আশা ও ভাষা ভাললাগা ভালবাসার দেশ বাংলাদেশ, মানব সম্পদে সমৃদ্ধ অমিত সম্ভাবনার দেশ বাংলাদেশ।
ত্যাগ তিতিক্ষার হিরণ্ময় অর্জন লুটেপুটে দুর্বৃত্তরা করছে নিঃশেষ, হায়! হৃদয়ে তাদের একটুও দেশপ্রেম নেই যেন অবশেষ। দেশে দেশে জেগেছে '৯৯ শতাংশ'; শোষিত জনতা সোচ্চার, জোয়ারে উজ্জীবিত প্রজন্ম; প্রত্যয়ে উচ্চারিত সোনার বাংলা গড়ার দৃপ্ত অংগীকার।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
সেলিনা ইসলাম
দেশে দেশে জেগেছে '৯৯ শতাংশ'; শোষিত জনতা সোচ্চার,
জোয়ারে উজ্জীবিত প্রজন্ম; প্রত্যয়ে উচ্চারিত সোনার বাংলা গড়ার দৃপ্ত অংগীকার।---ভাল লাগল আরো ভাল লেখা পাব সেই প্রত্যশায় শুভেচ্ছা ও শুভকামনা
শেখ একেএম জাকারিয়া
বীরাঙ্গনা মা বোনের চোখের জলে অমূল্য প্রাপ্তি বাংলাদেশ,
দেশে দেশে জেগেছে '৯৯ শতাংশ'; শোষিত জনতা সোচ্চার,
জোয়ারে উজ্জীবিত প্রজন্ম; প্রত্যয়ে উচ্চারিত সোনার বাংলা গড়ার দৃপ্ত অংগীকার। কথা খুবই ভাল লেগেছে।শুভকামনা।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।