নিমন্ত্রণ

প্রত্যয় (অক্টোবর ২০১৪)

মিলন বনিক
  • ২১
তুমি এই বসন্তে এসো
বাসন্তী রং শাড়ী পরে, আমি অপেক্ষায় থাকবো
ঠিক উঠোনে দাড়িয়ে থাকা
রাধা চূড়া আর কৃষ্ণচূড়ার ছায়ায়।
শরতের সুনীল আকাশে
উলুধ্বনি করবে লাল কৃষ্ণচূড়া।
অভিবাদন জানাবে মাতাল বসন্ত। অতঃপর
পাপড়িগুলো ঝরে পরবে তোমার পায়ে।
ঠিক মাঝপথে আমার স্বপ্নগুলো
যেমন করে ঝরেছিল।
তুমি কুড়িয়ে নেবে আঁচল ভরে।
মাতাল হাওয়াই উড়বে তোমার এলোচুল।
বরণ ডালা নিয়ে দাড়িয়ে থাকবে
একশ আটজন এয়োস্থি
হাতে দেবো একশো আটটা নীলপদ্ম
তোমায় অভিনন্দন। আমি প্রতীক্ষায় আছি
এই বসন্তে তুমি আসবে বলে
আমার নিমন্ত্রণে।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মোহাম্মদ সানাউল্লাহ্ চমৎকার কবিতা, ভীষণ ভাল লাগল।
অনেক ধন্যবাদ ভাই........
আব্দুল্লাহ্ আল মোন্তাজীর আবেগটা গভীর। যদিও মাঝে কিছু খেই হারিয়েছে। কবিতা পড়তে পড়তে সুনীল বাবুর কথাও স্মরণ হয়ে গেল।
সুনীল সে’তো স্বপ্ন...অনেক ধন্যবাদ ভাই........
জসীম উদ্দীন মুহম্মদ ঠিক মাঝপথে আমার স্বপ্নগুলো যেমন করে ঝরেছিল। তুমি কুড়িয়ে নেবে আঁচল ভরে।-------খুব খুব মিষ্টি একটি কবিতা পড়লাম !! শুভেচ্ছা প্রিয়কবিকে ----- ।।
জসীম ভাই...অনেক অনেক ধন্যবাদ..........
এফ, আই , জুয়েল # দারুন ভাবনার অনেক সুন্দর কবিতা ।।
অনেক ধন্যবাদ জুয়েল ভাই....
সামাউন বিন আজিজ milonda adap.kobita emni kom bujhi tobu eta bujhlam mone holo,bangladesh bolei eksho atjonke dar koria rakhar dushshahosh dekheacen,infact it is all about labour cost.hmm..........
ভাই..ভালো ভঙ্গি তুলে ধরেছেন..অনেক ধন্যবাদ...কবিদের জন্য সেটা সম্ভব...শুধু কল্পনা করতে জানে বলে...ভালো লাগলো...
খন্দকার আনিসুর রহমান জ্যোতি মিলনদা খুব সুন্দর কবিতা ....তবে কাব্যের গভীরতা বিবেচনায় নিয়ে নাম করণের বিষয়ে আর একটু ভাবলে আরও ভালো লাগতো....অনেক ধন্যবাদ দাদা.....
জ্যোতি ভাই..ঠিক বলেছেন...নাম নির্াচনে আমার দুর্লতা আছে.েএটা অনেকেই বলে...আপনাকে অনেক ধন্যবাদ...
সেলিনা ইসলাম ভালোবাসার ভীত কতটা মজবুত তা নির্ভর করে আত্মবিশ্বাসের উপর। আর এই বিশ্বাসই একদিন সত্যরূপ ধারণ করে নিবিড় অপেক্ষায়! বেশ চমৎকার লাগল কবিতা। নিরন্তর শুভকামনা
সুন্দর অভিব্যক্তি...অশেষ শ্রদ্ধা আর শুভকামনা.....
মোজাম্মেল কবির আগে ভোট দিয়ে আসলাম... অনুভূতি কি করে ব্যাক্ত করি? আমি যে কাব্য জানি না...
কি যে বলেন কবির ভাই......অনেক ধন্যবাদ.....
নাজমুছ - ছায়াদাত ( সবুজ ) চমৎকার কল্পনার রঙ। বেস ভাল লাগলো
অনেক ধন্যবাদ সবুজ ভাই...........

০৭ এপ্রিল - ২০১১ গল্প/কবিতা: ১১৩ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী