কবিতার খাতায় শেষ ক’টি পাতা বড় নিঃসঙ্গ পরে আছে, কেবল দীর্ঘশ্বাস আর উষ্ণতার গন্ধে মাখামাখি। বৃষ্টির অপেক্ষায়, দীর্ঘ পথ চাওয়া এক নিঃসঙ্গ চাতকের। আমার শূন্যতায়, বড় অবলীলায় পেলাম তোমাকে। কাছে আরও কাছে, নৈকট্যের দূরত্বে আমি সীমাহীন ভীত ভালোবাসার আলিঙ্গনে। কবিতার শূন্য পাতায়, নিশীথিনীর নীরব স্পর্শ দোলা দেয় শতরূপে শতবার। তুমি এলে, কবিতা পেলো পূর্ণতা, বাকী যে ক’টা পাতা সেও পূর্ণ হোক তোমার কবিতায়। তোমার গানে, তোমার সুরে রচিত হোক নতুন স্বর্গ, দু’জনার পৃথিবীর সীমারেখা বরাবর আমাদের গন্তব্যে। যেখানে কল্পিত পৃথিবীর সুখের নিশ্চয়তা মিলন রাত্রির স্নিগ্ধ নীরবতায় পূর্ণ হোক তোমার কবিত্ব, আমার কবিতার প্রয়োজনে, পূনশ্চঃ ভালোবাসার প্রয়োজনে।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
খন্দকার আনিসুর রহমান জ্যোতি
কবিতার শূন্য পাতায়,
নিশীথিনীর নীরব স্পর্শ দোলা দেয়
শতরূপে শতবার।
তুমি এলে, কবিতা পেলো পূর্ণতা,
বাকী যে ক’টা পাতা
সেও পূর্ণ হোক তোমার কবিতায়..............// খুব ভাল লেগলো কবিতা ............আধারকে দেখা না গেলেও আধারের স্বাদ কবিতার অঙ্গ জুড়ে রয়েছে অলঙ্কারের মতো....মিলনদা আপনাকে অনেক ধন্যবাদ.............
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।