ইদানীং বড় দুঃসময়। অস্তিত্বের সংকটে পরে কেবলই খুঁজে ফিরি একটি নিরাপদ আশ্রয়, শত সহস্রবার। আমার মধ্যমায় শীতল স্পর্শ, আলতো পায়ে পথ চলা। অনুভূতির স্নিগ্ধ পরশে এখনও চিরঞ্জীব ভালোবাসা। ইস্পাত কঠিন দু'টো শক্ত হাতে ছিল আমার আজন্ম নির্ভরতা, আমার বেঁচে থাকার অনন্ত অভিলাষ। ভালোলাগায় বড্ড দেরি করে ফেলেছি যখন বুঝতে পারলাম, আমার একটু ছায়া দরকার যেখানে একটু শীতল পরশ, অথচ মাথার উপর ঐ দু'টি হাত নেই। পুনশ্চঃ কেঁপে উঠি অবলীলায় । সনাতন আশ্রয়ে তবে কি খুঁজে ফিরি ? ঈশ্বর কৃপা কিংবা অদৃশ্য কোন আশীর্বাদ। যেখানে আমারও বেঁচে থাকতে হবে হয়তো প্রতীক্ষায়, আমার-ই কোন অনাগত বংশধর। তাদেরও বড় অসময়, প্রয়োজন একটু শীতল ছায়া। অমলিন একটুকরো পৃথিবী। মায়ায় প্রলুব্ধ এ পৃথিবীর কঠিন ইতিহাসে এখন বড় দুঃসময়।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
ম্যারিনা নাসরিন সীমা
তাদেরও বড় অসময়, প্রয়োজন একটু শীতল ছায়া।
অমলিন একটুকরো পৃথিবী।
মায়ায় প্রলুব্ধ এ পৃথিবীর কঠিন ইতিহাসে
এখন বড় দুঃসময়। - শুধুই মুগ্ধতা । কবিতা প্রকৃত কবিতার মতই সুন্দর হয়ে উঠেছে !
খন্দকার আনিসুর রহমান জ্যোতি
ইস্পাত কঠিন দু'টো শক্ত হাতে ছিল
আমার আজন্ম নির্ভরতা,
আমার বেঁচে থাকার অনন্ত অভিলাষ। // khub sundor laglo baba upakkhan...TRI-NOYAN apnake osesh dhonnobad.........
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।