আমার এক মাত্র বন্ধু

বন্ধু (জুলাই ২০১১)

পরিব্রাজক
  • ৩৮
আমরা দু'জনে একই দিনে জন্মেছিলাম
একই মায়ের গর্ভ থেকে।
একজন অন্তঃমূখী,
আমি বাইরে বাইরে ঘুরি।
ও যা চিন্তা করে
আমার কর্মে তাই প্রকাশ পায়।
ও খুব শান্ত
আমি উশৃংখল।
ওর শুদ্ধ চিন্তা গুলোতে - আমি লাগিয়ে দিই প্যাঁচ।
অশুদ্ধ গুলো - দ্রুত দেই ঘটিয়ে।
এক দিন ও চিন্তা করলো -
একজনের মাথা ফাটাবে।
বাঁশের একটা লাঠি দিয়ে
তৎক্ষনাৎ মাথা দিলাম ফাটিয়ে।
মায়ের হাতের মার খেয়ে
আমার আত্নারাম যখন পালাই পালাই করে
ও তখন কাতরায় উহু আহা করে।
আমি যখন কবরে থাকবো শুয়ে
ও কি করবে একাই বিচরন ?
ওকে নিয়ে এতো ভাবনা কেন?
সত্যি বলতে - ওই আমার এক মাত্র বন্ধু।।।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
M.A.HALIM বন্ধু- ঈদের শুভেচ্ছা । ঈদ আপনার জন্য বয়ে আনুক অনাবিল আনন্দ।
AMINA ভাল হয়েছে। ঘটনা কি সত্যি? আপনার জীবনের?
পরিব্রাজক আশা করি আগামীতে এভাবেই অনুপ্রানিত করবেন। ভুল গুলো ধরে দিয়ে সহযোগীতা করবেন।ধন্যবাদ সবাইকে। সময়ের অভাবে যাঁরা এবার মতামত দিতে পারেন নাই, আগামীতে তাঁদের মতামতও পাওয়ার প্রত্যাশা রাখছি।।
মামুন ম. আজিজ পরিপূণর্ এক কবিতা। বেশ মানের।
পরবাসী ভাই কবিতাটাতে আপনি অন্তরের ভেতরের ও বাহিরের যে দ্বন্দ তাই বুঝালেন সম্ভবত। ভেতরের আপনাকে শেষ পর্যন্ত বন্ধু ভাবছেন বোঝা গেল । সুন্দর হয়েছে ।
আহমেদ সাবের আপনার কবিতা আমার সব সময়ই ভাল লাগে; এটাও লাগলো। সব মানুষের মাঝেই দ্বৈত সত্তা বিরাজমান। কেউ টের পায়, কেউ পায় না।
Akther Hossain (আকাশ) ভালো লাগলো আপনার কথা কবিতার ভাষেই
খন্দকার নাহিদ হোসেন কবি, এই কবিতাটিও অনেক ভালো লিখেছেন। সামনের জন্য শুভকামনা রইলো।
মোহাম্মদ নাজিরুল ইসলাম আমার মনে হয় আপনি এবং আপনার মনকে নিয়ে কবিতাটি লিখেছেন।

০৭ এপ্রিল - ২০১১ গল্প/কবিতা: ৫ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী