বুক বরাবর তাক করে রাখা রাইফেল টিগার টিপ দেয়া মাত্র প্রান পাখি উড়াল দিবে উর্দ্ধ শ্বাসে হন্তারক দিলেন হুংকার- কে বাঁচতে চাস বল ঝটপট, মরতে হবে একজন কে। না এতটা কঠিন না। এক রমনীকে ভালোবেসে ফেলেছি দু'জনই এক জনকে দিতে হবে বিসর্জন। খুব কি কঠিন হলো এটাও? ধুমায়িত চায়ের পেয়ালা দেখে লোভ হলো খুব, পকেটে আছে এক পেয়ালার মূল্য, দিতে হবে ভাগ। না এমনটাও না। তোমাকে দিতে হবে না কোন পরীক্ষাই। শুধু বলো- তুমি কি আমার বন্ধু???
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
সূর্য
কবিতাটা অন্য রকম একটা ভাললাগা এনে দিল। এখানে এবং সবখানেই সবাই বন্ধু বলতে বুঝায় আমার দুঃখে কেউ কাতর হবে, আমার বিপদে কেউ এগিয়ে আসবে একটা লেখায়ও দেখলাম না (আমার গল্পসহ) আমি কারো কারো দুঃখে কাতর হব, আমি কারো বিপদে এগিয়ে যাব। আসলে বন্ধুত্ব হলো দুজন দুজনের মাঝে বাঁচা। একজন ভুল করলে আর একজনের ধরিয়ে দেয়া তার সাথে তাল মিলানো নয়। আর কবিতা পড়ার আশায় থাকব।
রনীল
অসাধারন লিখেছেন... তবে মুখে না বলে ও বন্ধুত্ব নানাভাবে প্রকাশ করা যায়... ইন ফ্যাক্ট মুখে বন্ধুত্বের দাবি করার মধ্যে অনেক ফাঁকি থাকতে পারে... প্রকৃত বন্ধুকে চেনার জন্য মুখ নয় হৃদয় কে ব্যবহার করুন...
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।