রুদ্র প্রকৃতির চোখে মুখে অস্তমিত রুদ্ধশাসে প্রান ওষ্ঠাগত । তখন এক মুঠো বৃষ্টি এলো দুয়ারে, প্রশান্তির ছোঁয়া নিয়ে মেঘেদের দেশ থেকে বৃষ্টি নেমেছে আমাদের শহরে ।
প্রতিটি ফোটায় তাঁর শীতল জল অবিরাম ঝর্ণার মত ঝরছে অবিকল । নিস্তেজ প্রায় বিবর্ণ সবুজ বন যেন বৃদ্ধাচিহ্ন ধারণ করে আছে হাহাকারের গ্লানিতে রৌদ্রের খরতাপে ভিজে অশ্রুজল তখনই বৃষ্টি নেমেছে আমাদের শহরে ।
এক ফোটা জলকণা বারতা নিয়ে এসেছিল জানালার ফাকে কি লেখা আছে তাতে ? বদ্ধঘরে কেন ভিজতে হবে বৃষ্টির উৎসবে ! অনেক দিনের অতৃপ্ত হৃদয় জমানো যত গ্লানি ধুয়ে নিতে হবে অন্তর খানি জৈষ্ঠর উৎসব রংয়ে , পার্কের ধূলোমাখা বেঞ্চে ঝুলে থাকা পাথর কণা আর বাদামের খোসায় স্তুপ হয়ে আছে আবর্জনাময় ডাস্টবিনে । তখনই বৃষ্টি নেমেছে বৃষ্টি নেমেছে শহরের পার্কে । মানচিএের মত চৌচির মাঠ খা-খা করে প্রখর খরতাপে যতদুর চোখ যায় আগুনের লেলিহান শিখা জ্বল-জ্বল গভীর পুকুরের জল নদী ডোবা ব্যাড় জলের জন্য হাহাকার । তখন বৃষ্টি নেমেছে দুরন্ত গাঁয়ে । পৃথিবীর সব ক্লান্তি,হাহাকার মুছে দিতে বৃষ্টি নেমেছে আমাদের পৃথিবীতে ।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
সূর্য
আমাদের কিছু পরিবর্তন হয় (লেখার গুন কমে বাড়ে), তুমি কিন্তু প্রথম থেকেই বেশ ভাল একটা মান ধরে রেখেছ। দ্বিতীয় স্ববকের দ্বিতীয় লাইনের শেষে "অবিকল" টা অবিরল হলে ভাল হয়। আর ফেটে চৌচির হওয়া মাঠের উপমায় "মানচিত্র" বেশ ভালই লাগলো।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।