হায় রে বসুধা, তোমার কি জীর্ণ হাল! অনিয়ন্ত্রিত তোমার চারপাশ; একি! মাঝি তবে ছেড়েছে আশা? ছিঁড়েছে পাল? ঢেউয়ের জোয়ারে সে ভেসে যাবে নাকি? ধ্বংসের তবে বুঝি সামান্যই বাকি! হোক সেটা আজ, নাতো হোক সেটা কাল। সবুজ অতীত হারিয়েছ তুমি? সেকি! হরিত সম্পদ কোথা? সমুদ্র প্রবাল?
বুঝলাম সবি, তাই ব্যাথিত হৃদয়ে- ফুঁসে উঠি। চিৎকারে জানাই ধিক্কার; স্বার্থপরেরা তোমায় করে ছারখার। অকৃতজ্ঞ তারা ক্ষতিপূরণ না দিয়ে, তিলে তিলে যে নাশে তব বাসযোগ্যতা, সহ্য কোরো না, ধুয়ে ফেল এ পঙ্কিলতা।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
খন্দকার নাহিদ হোসেন
কবিতা সুন্দর হয়েছে...। তবে চাই কবি প্রচুর কবিতা পড়ুক। অন্তত জীবনান্দ ও আল মাহমুদের সনেট যেন কবি পড়ে...। তাতে কবির ভাষা বিন্যাস আরো জীবন্ত হবে। সামনের জন্য দোয়া রইলো।
sakil
প্রথমে তোমার প্রচেষ্টাকে অনেক সাধুবাদ । হা , বেশ ভালো লিখেছ । চেষ্টা করলে অসাধ্য সাধন হয় । লেগে থাকলে একদিন আরো ভালো কিছু পাব নিসন্দেহে । শুভকামনা চিরন্তন ।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।