বিখ্যাত কবি বা লেখক হতে আসিনি এসেছি মানবতার মুক্তির কথা বলতে। ভালবেসে বিশ্ব প্রেমিক হতে আসিনি এসেছি ভালবাসার মূল্যবোধ জাগাতে। তোমাদের মতো ধর্মান্ধ হতে আসিনি এসেছি ধর্মান্ধতার গোড়ামী ভেঙ্গে দিতে। আমি তোমাদের থেকে কিছু নিতে আসিনি এসেছি আমার সবকিছু উজার করে দিতে।
আমি মিথ্যা বলতে বা মিথ্যাকে ভয় পেতে আসিনি এসেছি ফাঁসীর মঞ্চে দাড়িয়ে সত্য সুন্দরের কথা বলতে।
আমি যোদ্ধা হয়ে অসহায় নারী শিশু হত্যা করতে আসিনি এসেছি বিদ্রেহের আগুনে সভ্যতার অসভ্যকে জ্বলে-পুড়ে ছাড়-খার করে দিতে। আমি অর্থ কামিয়ে অট্টালিকা গড়তে অসিনি এসেছি অনহারির মুখে আহার দিতে। আমি মাথায় ঝকরা চুল রেখে বাউল হতে আসিনি এসেছি বাউলের কথার সারমর্ম বোঝাতে।
আমি প্রথা সমাজ নিয়ম নিতীকে তেল মাখাতে আসিনি এসেছি নিয়ম ভেঙ্গে নিয়ম গড়তে, উল্টো পথে চলতে। আমি সৃষ্টাকে খুজে-খুজে উন্মাত হতে আসিনি এসেছি সৃষ্টির রহস্য খুজে সেবা করতে। আমি শাস্র পড়ে চোখ জলে ভাসাতে আসিনি এসছি অসহায় মানুষের দূঃখ কষ্টে কাদতে।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।