ক্রিকেট বল

বিশ্বকাপ ক্রিকেট / নববর্ষ (এপ্রিল ২০১১)

মোঃ মশিউর রহমান
  • ১৯
  • 0
  • ১০১৬
ক্রিকেট বলে- এসেছি বাংলায়
যাবোনা ফিরে ঘরে,
কত সুন্দর শ্যামল বাংলা,
থেকে যাবো চিরতরে।
কতই দেখলাম শহর বন্দর,
কতই দেখলাম মাঠ,
চিরচেনা কেন মনে হয় শুধুই
শ্যামল বাইদার ঘাট।
কি নেই এখানে যা কেবলই
ওদের ওখানে আছে,
ক্রিকেট ভক্ত দেখিনি এত
সবুজ বাংলাদেশে।
কাঁদার সময় কেঁদেছে ওরা
হাসার সময় হাসে,
যতই দুরে যাই মিনতি জানাই
বাংলা যেন ভালবাসে।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মাহমুদা rahman ভালো বুঝিনি......
মোঃ ইকরামুজ্জামান (বাতেন) আপনার কবিতা টির ভিতরে "শ্যামল বাইদার ঘাট" বুঝলাম না ।
ফাতেমা প্রমি কবিতায় জসিমউদ্দিনের ছোয়া আছে...নিজের প্রতিভার যত্ন নেবেন...চেষ্টা ছাড়বেন না...
অনিকেত jamal হুম দারুন
মামুন ম. আজিজ ছন্দ ভালো হয়েছে।
এস, এম, ফজলুল হাসান অনেক সুন্দর , ধন্যবাদ আপনাকে
সূর্য মন্তব্য মন্তব্যই । যদি কিছু গ্রহণ করার মতো হয় গ্রহণ করবে। না হলে নয়। কিন্তু মন খারাপ করার কোন যু্ক্তি নেই। যদি এমন হয় আমি আগেই দুঃখ প্রকাশ করলাম।
সূর্য চারটা প্যারাই আমার কাছে স্ববিরোধি মনে হয়েছে। প্রথমটা বুঝলাম ক্রিকেট বলছে। দ্বিতীয়টায় শ্যামল বাইদার ঘাট বলায় সেটা আর ক্রিকেট মনে হলোনা। তৃতীয়টায় বলা হলো ক্রিকেট ভক্ত দেখিনি (এত) এই এত এর জন্য মনে হলোনা বাংলাদেশে ক্রিকেট ভক্ত নাই? এখানে দেখেছি দিলেও হতো। আর শেষ লাইনটা বাংলা যেন ভালবাসে এখানে বাংলাকে হবেনা? কবিতার শিরোনাম ক্রিকেট বল, কিন্তু পুরো কবিতায় ক্রিকেট বল কই? কিন্তু কবিতার ছন্দমিল ঠিক আছে আর একটু সময় দিয়ে দেখলে এই প্রশ্নগুলো আিম করতে পারতামনা।
মোঃ মশিউর রহমান আপনারা অনেকেই বলেছেন সুন্দর হইচে আসলে তা নয়, যদি তাই হত তাহলে সম্মান সূচক মন্তব্য পেতাম, মশিউর রহমান

০৭ মার্চ - ২০১১ গল্প/কবিতা: ৭ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী