মাতৃস্মৃতি

মা (মে ২০১১)

ধীমান বসাক
  • ১৩
  • 0
  • ১৩১২
মা, সব বন্ধন ছিঁড়ে ফেলে
কেমন করে তুমি চলে গেলে ?
সব স্মৃতি,ভালবাসা মান অভিমান ভুলে
গত ২রা চৈত্র তুমি ছবি হয়ে গেলে !
এত দিন ধরে তিলে তিলে গড়ে তুলে
হঠাৎ সব ফেলে তুমি চলে গেলে ।
তোমার স্মৃতি আমায় মাগো পাগল করে তোলে
আমায় ফেলে কেন মা তুমি চলে গেলে ?
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মিজানুর রহমান রানা ছোট হলেও কবিতাটি মন্দ নয়।
ঝরা আরো ভালো হতে হবে তবে অতটা খারাপ ও নয়
নমিতা সুপ্তি সবাইকে একদিন মৃত্যুর স্বাদ গ্রহণ করতে হবে। ভালো লাগলো আপনার কবিতাটি।
সূর্য একটু যত্ন নিলে পূর্ণতা পেত। আর কবিতায় একজাক্ট তারিখ ব্যবহার না করাই ভাল। তাতে কবিতা সার্বজনিন থাকেনা। স্মৃতির ডায়রি হয়ে যায়...
sakil ভালো লেগেছে তবে আরো ভালো করতে হবে .
নিভৃতে স্বপ্নচারী (পিটল) অলপ কথায় অনেক ভাল লিখেছেন........খুব ভালো....আমার কবিতাটা একটু ভিন্ন আপনি পেয়ে হারালেন আমি পাইনি কখনও যা....পারলে একবার চোখ বুলিয়ে আসবেন.....
পুলক চন্দ্র বাবু আবেদন আছে, কিন্তু এটা মনে হয় ঠিক কবিতা হয় নাই. আরো ভালো লিখার চেষ্টা করুন.
খোরশেদুল আলম এটাই নিয়তি কেউ চিরদিন পৃথিবীতে থাকেনা আমাদেরকেও একদিন চলে যেতে হবে, কবিতায় আপনার কষ্ট অনুভব করছি, ভালো হয়েছে।
মোঃ ইকরামুজ্জামান (বাতেন) মানুষ মরনশীল । সকলের এই দুনিয়া হতে বিদায় নিতে হবে । ভাল কবিতা লিখেছেন । চালিয়ে যান
মাহমুদা rahman আরে বোকা মা কারো চিরদিন থাকে?..মন খারাপ করনা...এটা সত্যি মা বাবার শুন্যতা কিছুতে পূরণ হয়না তারপর জীবন থেমে থাকেনা..ভালো থাকার চেষ্টা কর

০৬ মার্চ - ২০১১ গল্প/কবিতা: ৫৪ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“মে ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ মে, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী