খুব সুন্দর,খুব স্বাচ্ছন্দ্যময় আমাদের এই নিত্য জীবন।
যানবাহনের স্বাধীনচেতা শব্দ বিপ্লব, ধুলোবালি আর ধোঁয়ার আল্পনা, জীবনযুদ্ধে চলমান পথিকের জন্যে পীচঢালা ভাঙা পথ, জীবনযুদ্ধে যেন সংগ্রামী সৈনিক আমরা, চলেছি যেন পাহাড়ীয়া রণ-খেত্রে। আর কোথা পাবো এই আনন্দ?
জীবনটা যেন এখানে গদ্যের মত, পদ্যের মত হয় প্রষ্ফুটিত- ট্রাফিকের সিগন্যালে, গাড়ী নয়, ঘোড়া নয়, মেষ পালকের ছাগলও নয়, তাই বহমান দ্বিচক্রযান তখন- মনুষ্য হাঁটার ফুটপাতে। আর কোথা পাবো এই মুক্তছ্ন্দ?
কে কার আগে যাবো কারে মোর পিছে ফেলবো কার লগে বাজাবো টক্কর?! চাচা, আপন পরান বাঁচা ও ব্যাটার খ্যাতা পুঁড়িয়ে নিজের চরকার তেলটুকু আয় কর্! মায়াবিনী নয়,ছলনাময়ী নয় এখানে জীবনটা আহা ভাড়ি রোমান্টিক,বড় সুন্দর!
বাতাসে ভাসে গ্যাস্ট্রিক-গন্ধ..! এ মা! খেতে ভারি মজা! এ যে বেগুনি- মোগলাই -ডালপুড়ি! কত রোমান্ঞকর এই নিত্য জীবন পদে পদে কেবলই শিহরণ, পাওনাদার এলে দ্বার রুদ্ধ করি। আহা কী যে সুখ আকাশে বাতাসে, আকাশে উড়ে যাচ্ছে কালো পাখি করে যাচ্ছে মোরে স্বাগত, সফেদ পোষাকে তার সৃতি- চিন্হ চেয়ে দেখি।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।