সার্থক জীবণ

স্বাধীনতা (মার্চ ২০১১)

খোরশেদুল আলম
  • ১৭
  • 0
  • ৭৯৪
যে দেশে জন্মেছি আমি তার নাম বাংলাদেশ
বিশ্ব মানচিত্রে ছোট্ট একটি দেশ।
আমার জন্মের পূর্বেই দু'শ বছরের শৃঙ্খলতা
দাসত্ব করেছে মুক্ত, করেছে স্বাধীন,
এই সাহসী বীর, গাজী, বাঙ্গালী জাতি।
লাখো শহীদ এনে দিয়েছে আমায়
সূর্যের আলো, নীল আকাশ
মুক্ত হাওয়া, মায়ের ভাষা,
ফুল ফলে ভরা সবুজ প্রান্তর
এযে আমার গর্ব আমার অহংকার,
স্বাধীন ভাবে করতে পারি কর্ম
সার্থক জীবন আমার এদেশে জন্ম।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
syed ahsan kabir jodi kisu mone na koren @ Khorshedul alam: BONDHU, Apnar kobita ti probahoman goddo sonder. shee khetra apnake aro shotorko thaka pryojon mone kori. Kobita apnar shontan tullo bolaye bolsi. Je line a 'jonmesi' shekhane 'ami' ar dorkar nai..Bir, Gazider ka Bangali jati theke alada koresa 'biram chinho-koma'. kintu bangali jati e Bir Gazi. tai komar projon silo na. SURJER ALO ............ OHOMKAR' bah! besh hoasa linegulo..............
খোরশেদুল আলম যে সকল বন্ধুরা আমার কবিতা পড়ে মন্তব্য করে ভোট দিয়ে আমাকে অনুপ্রেরনা দিয়েছেন তাদের সকলকেই অনেক ধন্যবাদ।
খোরশেদুল আলম ধন্যবাদ, খুব খুশি হলাম আমার কবিতা পড়ে ভোট দিয়েছেন, আপনিও ভোট পেয়ে যাবেন, আপনি প্রথম হলে আমি বেশি খুশি হব।
বিন আরফান. মাগরিবের সময় একটি vot দিলাম. আল্লাহ আপনাকে bijoyi করুন.
বিন আরফান. ফুল ফলে ভরা সবুজ প্রান্তর এযে আমার গর্ব আমার অহংকার, স্বাধীন ভাবে করতে পারি কর্ম সার্থক জীবন আমার এদেশে জন্ম।= অনেক সুন্দর,
নষ্ট কবিতার একটি অংশ ( Nirob Ouhan Masum) আপনি যে ভাবে মনের কথাগুলো গুছিয়ে লিখেছেন তাতে কবিতার প্রাণটা জীবন্ত হয়ে ওঠেছে । সত্যিই অসাধারণ লিখা আপনার । আবারও লিখার আমন্ত্রণ রইলো । ধন্যবাদ ।
মাহমুদা rahman কবিতার নাম বানান ভুল কাম্য নয়
খোরশেদুল আলম অবশ্যই বানাণ এবং ছন্দের দিকে খেয়াল রাখা হবে, ফয়সাল আহমেদ, ধন্যবাদ আপনাকে।
আবু ফয়সাল আহমেদ বানান এর দিকে একটু নজর দিলে ভালো হয়, আর ছন্দটা মিল থাকলে আরও ভালো হয়
বিন আরফান. বব্ধু, তোমাকে অনেক ধন্যবাদ।. ভালো লিখেছেন. শুভকামনা রইল।

২২ জানুয়ারী - ২০১১ গল্প/কবিতা: ৪৩ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“মে ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ মে, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী