হে বাংলার বীর শহীদ বন্ধুগন ভাইয়েরা আমার ঘুমিয়ে আছো শান্ত হয়ে বাংলা মায়ের কোলে কান পেতে শুনি তোমাদের প্রাণ স্পন্দন, হয়তো ভাবছো তোমাদের কথা ভুলে গেছি! না না আমরা তোমাদের ভুলি নাই একবার তাকিয়ে দেখ আকাশযানে গোধূলি লগ্নে আজো ভাসে তোমাদের তাজা রক্ত সেই লাল রক্ত পতাকার বুকে মেখে জড়িয়ে রেখেছি শরীরে। হয়তো ভাবছো তোমাদের কথা আজ শুনিনা? না, শোন কান পেতে শোন তোমরা এই বুকে বাজে তোমাদের কথা তোমাদের চিৎকার শুনে হৃদয় কাঁপে মিসিলে শরিক হয়ে চলি আজো তোমাদের পেছনের সাড়িতে সাধা কাগজ প্রত্যেক বুক পেতে দেয় লাল রক্তে তোমাদের নাম লিখতে তুলি এতটুকু কার্পণ্য করেনা চোখের জলে ভাসতে। তোমাদের রক্ষিত বাংলা ভাষাতে এখনো কথা বলি শোনা সে কথা? তোমাদের অর্জিত স্বাধীনতা মোদের রক্তে গাঁথা। বাংলা মায়ের জন্যই তো বুক পেতে হজম করেছিলে বিষাক্ত জ্যান্ত বুলেট বাঙ্গালীরা নয় কৃপণ তাই আজো ধনি গরীব নিঃস্ব শিশু যুবক কি বৃদ্ধ সবাই পবিত্র ফুল দেই তোমাদের স্মরণে শহীদ মিনারে গাই গান উড়াই বিজয়ের পতাকা বাংলা মায়ের কোলে প্রত্যহ ভোরে আমরা সকলে।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
বিন আরফান.
আপনি নেই তাতে কি আমি আছি, অনেক ভালো লিখেন আপনি shoov কামনা রইল. গল্প কবিতায় ক্রিকেট/নববর্ষ সংখায় লেখা জমা দেয়ার আর মাত্র 5 দিন বাকি. আজ-ই আপনার লেখা জমা দিন. আমাদের সংগে থাকুন. কোন সংকোচ করবেন না. এমনও হতে পারে আপনার লেখা বিশ্ব নন্দিত. আমার লেখা বঙ্গলিপি পড়ার আমন্ত্রণ রইল.
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।