ওরা সুতীক্ষ্ণ থাবা মেলে আকাশময় উড়ে বেড়ায়| হে ঈশ্বর- একটু আড়াল দিও! ওদের শেন্য দৃষ্টি থেকে আমার প্রিয় সন্তানদের একটু রক্ষা করে নিও| সন্তানের তরে আমার চিত্ত বড় দূর্বল- প্রেমময়! প্রিয় সন্তানের লাশ কাঁধে তোলার দু:সাধ্য কাজ আমার নয়!
ওরা- জাদুকর কিংবা ভয়ানক তস্কর ব্লুবুক কিংবা রোড পারমিটের ভাজ থেকে শ পাচ'শর নোট সড়াতে ওরা রাতদিন তত্পর| হে ঈশ্বর- ওদের একটু লজ্জা দিও! জ্বলজ্বলে নামফলকের নীচে- বধ্যভূমি কিংবা কবরে শায়িত ওদের সহকর্মীদের মহান ত্যাগের কথা তুমি ওদের স্মরণে দিও!
ওরা আজকাল অন্ধকারের কালো মানুষগুলির সাথে রাত দিন ঘুরে বেড়ায়! হে ঈশ্বর- ওদের ক্ষুধাটুকু মুছে দিও! উদর পূর্তির তান্ডবে- যত ঐশ্বর্য সুখ আছে সব নিজের করেই চায়| ওদের একটু বুঝতে দিও- সব কিছু নিজের হবার নয়| লক্ষ কোটি জীর্ণ শীর্ণ অন্নহীনে ওদেরও রয়েছে কিছু দায়!
[ ঢাকা ভার্সিটির ছাত্র আব্দুল কাদির ও সম্প্রতি সাভারে নিহত ছয় ছাত্রের প্রতি আমার এই কবিতাখানি উত্সর্গ করলাম |
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।