তখন সন্ধা, ঘরে ঘরে জ্বলে ওঠে আলোর জোনাকি মাঝে মাঝে ভেসে আসে ডানা ঝাপটানো পাখির আওয়াজ কেপে ওঠে চারপাশ, তবু তখনও অন্ধকার হয় নি। এখন ও রাখালেরা ফিরে আসে নাই ঘরে দুর থেকে তারই আভাস পাওয়া যায় হিজলের তলে, আমি সেখানেই বসে থাকি, সামনে এক গুচ্ছ বুনো ফুল নিয়ে।
বহুদিন পর আজ মাকে কাঁদতে দেখেছি চেয়ে দেখেছি বাবার চোখে মুক্ত কনা জ্বল। আর আমার ঘাসফড়িংটা, আজ আমার কাছে আসে নাই, ওকে আমি ঘাসফড়িংই বলি, লাফিয়ে চলে আমার অস্তিত্ত থেকে আমার সর্ব্ শরীরে। আমার সকল বেদনায় তার বসবাস।
তাঁরা হয়তো জেনেছে আমি আর ফিরে আসবো না আর হয়তো ডাকবো না শব্দের মায়াজাল ভেদ করে তবু আমি ফিরে আসি বহুবার জেনে রেখ ফিরে আসি একটি কবিতার প্রতিটি অক্ষরে অক্ষরে আমার ভালোবাসার হিজলের তলে যেখানে আমার ঘাসফড়িং বাস করে।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
আহমেদ সাবের
চমৎকার আবেগময় কবিতা। "আমি আর ফিরে আসবো না" বলে যে শহীদ হারিয়ে গেছে, তবু সে বহুবার ফিরে আসে আমাদের ভালোবাসায়। "ডানা ঝাপটানো পাখির আওয়াজ", "হিজলের তলে" আর "ঘাসফড়িং" জীবনানন্দ দাসকে মনে করিয়ে দিল। অসাধারণ কবিতা।
খন্দকার আনিসুর রহমান জ্যোতি
তবু আমি ফিরে আসি বহুবার জেনে রেখ
ফিরে আসি একটি কবিতার প্রতিটি অক্ষরে অক্ষরে .....// অসাধারণ অভিব্যাক্তি কবিতা সাবলিল স্রোতধারার টানে মুগ্ধতায় ভেসে গেলাম ....অনেক শুভকামনা ওয়াছিম আপনার জন্য.............
মোহাম্মদ ওয়াহিদ হুসাইন
ফিরে আসি একটি কবিতার প্রতিটি অক্ষরে অক্ষরে...। ভাল লিখেছেন, ভাল লেগেছে। (কোথাও -নি আর কোথাও -নাই- এটা নি হলেই ভাল, তবে এটা বড় কোন ব্যাপার না।) শুভেচ্ছা রইল।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।