১ মাগো, তুমি বিদায় দাও আমায় যেতে হবে বিশ্ব-কোলাহলে _ অস্তিত্বের টানে। যেতে হবে দূরে... বহুদূরে, পাড়ি দিতে হবে প্রস্তর-কঠিন পথ। তাই আজ করেছি স্থির যাব তোমা হতে দূরে... বহুদূরে, বিশ্ব পারাবারে। ২ মাগো, তুমি কেন অশ্রু ঝরাও নয়ন হতে তোমার? কেন হৃদে বাজে বেদনার সুর আমি তো হারিয়ে গেছি নিষ্ঠুর সভ্যতার আবরণে? তুমি বসে আছ আনমনে ভেজা আঁখি মেলে। সম্বিত পাও নি কি ফিরে_ আমি যে তোমারই ছেলে! চিনতে কি পার নি এখনও? সে যে এখন সভ্যতার ভাগাড়ে নিৰিপ্ত _ এক কায়াহীন কুৎসিত ছায়া।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
আহমেদ সাবের
রুবেল আকবর এর সাথে একমত। "কবিতার বিষয়বস্তু প্রশংসার দাবীদার | তবে আপনি ছন্দ-কবিতা আর গদ্য-কবিতা একাকার করে ফেলেছেন!" আরো কবিতা পড়ুন; তবে বিষয়টা বুঝতে পারবেন।
মিজানুর রহমান রানা
আশা জাগানিয়া কবিতা। কবিরা সভ্যতার সঙ্কটে ভেঙ্গে পড়ে না। বরং এর উত্তরণ চায়। প্রস্তর কঠিন পথ বেয়ে যেতে হয় বহুদুর। যারা বহুদূর যেতে পারে তারাই বিজয়ী হয়। কবির কবিতার ব্যাখ্যা করছি না। সংযোজন ও আশাবাদ মাত্র। কবিতা হোক আলোর দিশারী। কবিকে ধন্যবাদ।----- রানা।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।