তোমার আঁচল তরে মাথা রেখে দিয়েছি পারি আপন শৈশব তোমার ঘামের গন্ধ মেখে এ আমার শৈশব জুড়ানো প্রাণ। কখনো ভাবিনি তুমি পাশে নেই, দুরে যাবে ভুলে যাবে! মাগো এই শহরের ইটপাথরের মতো আজ তোমার মন আমি ভাবতে পারিনা বুঝতে পারিনা সেই তুমি কিনা! নিজের অজান্তে যদি ভুল করি সন্তান বলে চেয়েছি ক্ষমা কঠিন কষ্ট তাপে শোকে ম্রিয়মান, থাকি সেই অন্ধকারে শিকারীর আঁধারের বলয়ে যেখানে জাগে না কোনো প্রাণ। শুধুই দুঃখ আমার ভুল তোমার, না বুঝো সে ভুল খানি মাগো কোন শিকারে আজ আমি পর হলাম জানালে না আমি ভেবে পাইনা কোন সে ঠিকানায় হয়েছে দেখাদেখি? মা, সেতো সবদিকে সমমান ঠিক ওই নিক্তির সমান্তরাল সেতো বলে না কোনো আঁধারের বুকে কিছু হারাবার কথা সেতো বলে না কভু মুর্ছা যাবার বাণী সীমাহীন হাহাকারে চিরতরে দুঃখগুলো দাগা দেয় এ আমার সব হারানো মনে। বেদনা কখনো না সরে বেদনা তীর্যক হয়ে গভীর হয় ঘরে। আজ আমার চারদিকে শুধু শুন্যতা যেখানে নেই কোনো প্রাপ্তি তাই সদা বলি হায় আজ আমার হারিয়ে যাবার নেই পিছুটান চিৎকার করে বলবে না ফিরে এসো বাছা আমার শুন্য বুকে তবে নেই কোনো কষ্ট আমার তোমায় বিনা কাটে প্রতিদিন শুধু জানি অন্যায়ে করিনা আপস কোনোদিন করিনি মাথা নত মৃত্যুতে করিনা ভয় মৃত্যু যে অভিমুখে কেউ না পারে রুখে দিতে তবু বলি ভালো থেকো মাগো তুমি আমায় বিনা কাটে যদি দিন।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।