রম্নৰ শীতের পাতা ঝরা দিনে কোন এক গোধূলী লগনে, সূর্য যখন পাটে। একাকী বসে, আমি এক ভবঘুরে শানত্দ সরোবরের টলমলে জলে। তোমায় দেখি, তোমার চোখ ভেসে আসে কাক-চৰু জলে আমি বসি কংক্রিট আসনে উদাস, আনমনা হয়ে তোমার স্মৃতি রোমন্থনে। তোমায় ভাবি, অর্নত্দচৰে দেখি জলকেলিতে মত্ত, উচ্ছ্বল প্রানবনত্দ একঝাক শুভ্র রাজহংসীর দলে। কখনো বা তোমায় দেখি দিগনত্দ ছাড়িয়ে ভেসে চলা বলাকার ভিরে। তোমায় দেখি, তোমার আয়ত শরীর ভেসে আসে মানসপটে, এক স্বপ্নীল আবহে। আমি মন্ত্রমুগ্ধ তোমায় দেখে তোমার স্মৃতি রোমন্থনে। এক অদ্ভুত ভালোলাগা আমায় ঘিরে থাকে শানত্দ সরোবরের কাক-চৰু জলে উন্মনা আমি তোমায় দেখে। প্রায়ই বসে থাকি তোমারি পথ চেয়ে অশরীরি এক হিমেল পরশে। যদি ফিরে আস কভু এই পথ ধরে কোন এক শীতের সন্ধ্যায়, গোধুলী লগনে ফের ভালোবেসে।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মুহাম্মাদ মিজানুর রহমান
যদি ফিরে আস কভু এই পথ ধরে
কোন এক শীতের সন্ধ্যায়, গোধুলী লগনে
ফের ভালোবেসে। ............মনে হলো জীবনানন্দ ফিরে এসেছে.....দারুন....
আহমাদ ইউসুফ
সবার ই সাহিত্য চর্চা শুরু কবিতা দিয়ে. আমার ও তাই. তবে কবিতা লেখা অনেক somoy সাপেক্ষ. আর কবিতার পাঠক সমাজে যথেষ্ট কম. তাই কবিতা লেখা ছেড়েই দিয়েছিলাম. আপনাদের অনুপ্রেরণা আবারও কবিতা লেখায় উত্সাহিত করবে. ধন্যবাদ আপনাদের মতামতের জন্য .
রোদের ছায়া
দুই এক জায়গায় বানান একটু সমস্যা করলেও কবিতা অনেক ভালো লাগলো, আর এর পাঠক এত কম দেখে সেই পুরনো কথাই বলতে হচ্ছে এখানে মুখ চেনা না হলে পাঠক পাওয়া যায় না ..........কিন্তু তুমি এতে থেমে যেও না , লিখে যাও নিজের জন্য হলেও /
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।