আশা খানি এত বড় জানে না তো কেহ এত আছে তবুও আমার কাটেনা মোহ। দেশের আর দোষ কি দেব পেটটা আমার বড় চামড়ার এই পেটে গিয়ে সব মাল হয় জড়। পেটে আমার এত ক্ষুধা তিন বেলাতে হয় না বড় সড় মাল ণঅ খেলে মনতো আর সয়না। শালা ফকির তোরা করিস কেন চিৎকার তোদের জন্য করতে হবে আমার পেটের সৎকার। কে খেয়েছে না খেয়েছে আমার দরকার নাই আমি দেশের সন্তান, সারা দেশ আমার চাই। সাদা আছে লাল আছে আরো কালো ভাই সব ভাই কে সাথে নিয়ে আমি বাঁচতে চাই। আইন আমার পেটের বাচ্চা নিত্য জন্ম তার আমি দেশের রাজা প্রজা আমি সরকার। দেশকে এত ভালবাসি কেউ তো বুঝে না দেশের জন্য মান দেব জান দেব না। দেশকে ভালবাসি বলেই এত আমার চিন্তা আমার সবার মুখে তুলে দিতে এক মুটো খাবার। তোদের খাবার দিতে গিয়ে গুদাম আমার খালি তাই তো ফাঁকি দিতে হবে চোখে দিয়ে বালি। এত কষ্ট সহ্য হয় না আর লাগে না ভাল এর চেয়ে গয়া কাশি হজ্বে গেলে চল। এত দিনের পাপ গুলো হয়ে যাবে শেষ সবশেষে বাকি জীবন কেটে যাবে বেশ।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মনির মুকুল
যদিও কিছু জায়গায় সামান্য খাপছাড়া মনে হয়েছে তবু নিঃসন্দেহে বলা যায় লেখার হাত অনেক ভালো। নিয়মিত চর্চা থাকলে এক সময় এই লেখনীর ধারে দুর্নীতিবাজদের জ্বালা ধরে যাবে। শুভকামনা রইল।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।