দু’বছর আগে যখন আমি ক্লাস সেভেনে পড়ি, সহপাঠী একজনের সাথে তখন বন্ধুত্ব করি । নতুন বন্ধু হতে লাগল তখন কিছুতা পুরাতন, বন্ধুকে বলতাম, বন্ধু হয় বোধহয় তোর-ই মতন । তখন বুঝতাম বন্ধু মানে একসাথে খেলাধুলো, বন্ধু মানে একসাথে করা হাতের কাজগুলো । আরও বুঝতাম বন্ধু মানে একসাথে ঘোরাফেরা, ফিরলে বাড়ীতে মা-বাবা তার কারন করবেন জেরা । বন্ধু মানে বুঝতাম তখন হইচই আর মাতামাতি, ঝগড়া বাঁধলে কখনও আবার হতে পারে হাতাহাতি । তখন ছিল ঐ বন্ধুটি আমার অতি প্রিয়, ছিল সে নির্ভীক, সাহসী, ছিল সে জিতেন্দ্রিয় । এখন আমি অনেক দূরে, প্রিয় বন্ধু থেকে, সাদা কাগজে রং তুলি দিয়ে যাই তার ছবি এঁকে । কতই ঘুরেছি নদীর ধাঁরে, বন্ধু আর আমি, সেই সময়টা ছিল মোর কাছে অনেক বেশী দামি । কোনো কোনোদিন জ্যোৎস্না রাতেও গিয়েছি নদির ধাঁরে, ঘটনাগুলো আজও যেন মোরে সজোরে আঘাত করে । ছিল আমার সেই বন্ধুটি সবচাইতে ভালো, ছরিয়ে গিয়েছে তার মনের সকল আলো, --বন্ধু আমার ভালো ।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।