লেখকের তথ্য

Photo
জন্মদিন: ১ জানুয়ারী ১৯৮৯
গল্প/কবিতা: ৪টি

প্রাপ্ত পয়েন্ট

২২

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের কোন সম্পাদনা ছাড়াই অথবা উপেক্ষণীয় সম্পাদনা সহকারে প্রকাশিত এবং কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী নয়।

keyboard_arrow_leftসরলতা (অক্টোবর ২০১২)

বন্ধু
সরলতা

সংখ্যা

মোট ভোট ২২

নাহিদ হাসান

comment ২২  favorite ০  import_contacts ৯০৩
আমি লিখি না কবিতা মনে ঝড় বয়ে যায়
আমি শুনি না শব্দ মন গান গেয়ে যায়
আমি থাকতে চাই না,মন থেকে যায় অজানায়
পৃথিবীর অনে্ক কিছুই আমাদের অজানা থাকে।জীবন নদীর তীরে দাড়িয়ে তার খেয়াটা পাড়ী দেবার জন্য আমরা কিছুটা জানতে চেষ্টা করি।এই চেষ্টার মধ্য্ হয়তো কখনও ভুল হয়।তবুও মানুষ চেষ্টা চালিয়ে যায়।ক্ষুদ্র আমাদের এই জীবন,এই ক্ষুদ্র জীবনে ক’জন মানুষের সাথেই বা পরিচয় হয়।আর এই পরিচয়ের মধ্য ক’জন মানুষের সাথে বা বন্ধুত্ব হয়।আর এই বন্ধুত্ব ক’জনের সাথেই বা টিকে থাকে।আর তা টিকে থাকলে কতদিনেই বা টিকে থাকে।আমি চাই আমার বন্ধুদের সাথে আমার বন্ধুত্ব টিকে থাকুক ।
আমার চাওয়া আকাশের মতো বিশাল বা পাহাড়ের মতো উচুঁ না।আমার চাওয়া খুবই সাধারণ।আমি চাই না কোন বন্ধু আমাকে ভালবাসুক ।আমি চাই আমার সাথে দেখা হলে যেন এতটুকু বলে বন্ধু ভাল আছ তো।

রবি আকাশে থাকে,
তাকে ধরাও যায় না ছোয়াঁও যায় না
কিন্তু সে আমাদের প্রতিনিয়ত ছোয়েঁ যায়
পৃথিবীতেও এমন অনেক মানুষ আছে তাদের হয়তো কখনও ধরতে বা ছোতেঁ পারব না।কিন্তু তারা আমাদের প্রতিনিয়ত ছোয়েঁ যায়।হয়তো তুমিও তাদের মধ্য একজন।হয়তো বলছি কেন তুমিও একজন।প্রথম দেখাতে যাকে দেখে বনলতা সেন কবিতা লিখতে ইচ্ছে করে।কিন্তু আমি কবি না,কবি হলে হয়তো দ্বিতীয় বনলতা সেন কবিতা লিখে ফেলতাম।এটাই বন্ধুত্বের সরলতা ।

advertisement

advertisement

আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন

advertisement