পিপীলিকার পাখা গজায় মরিবার তরে আমার সাধ হল যদি পাখা আমার গজাত! বন্ধুকে সাথে করে যেতাম উড়ে শৈশবে, ছেলেবেলায় বড়দের কড়া কড়া শাসন চোখ দুটি বড় হলে উঠত যে কাঁপন । পৃথিবীটা মনে হত তিক্ত আর রিক্ত বাবা মার বকুনি মাস্টার মশাইয়ের রাঙ্গানোতে হতাম সিক্ত। এসবের মাঝেতে সব ধাপ পেরিয়ে তোমাকে পেলাম এড়িয়ে আড়ি পেতে আড়ি কেটে কপালে কপাল ঠেসে হলাম বন্ধু পেরিয়ে যাব আজ বিষাদসিন্ধু! মাথা মাথা বারি খেলে আর আরেকটা না দিলে গজাবে যে শিং! তুই এসে শীষ মেরে দিলি এক ঢিং তা তা ধিং তা তা ধিং আম জাম লিচু লটকন আর বরই সব খেয়ে খেয়ে বীচিটা ভুল করে খেলে পরে ধরতে ভয় এই বুঝি পেটের ভিতরে বড় বড় গাছ হয় ! মাঠে মাঠে সকালে আর বিকালে ফুটবলে লাথি শৈশবে কৈশোরে সারাদিন মাতি এলেবেলে তালেগোলে আবোল তাবোলে আজো তাই সব খানে বন্ধু বন্ধু আর বন্ধুতা এক সুতায় গাঁথি । (উৎসর্গ – তৌফিক এলাহী বুলেট, মুসা ইব্রাহিম, আশরাফ ইবনে সিদ্দিক রানা, আবুল কালাম আজাদ, সাজ্জাদ আলম নিপুন,এ এইচ এম মাসুম ও সাইফ নিয়ন যারা আমার শৈশব হ্রদয় ও একাত্বা আজোবধি )
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
নিরব নিশাচর
........................ আপনার কবিতা ভালো লাগলো... আপনার আরো একটা লেখা পড়েছিলাম, ভালোলেগেছিল মনে আছে... যাই হোক, ভালো থাকবেন ... আর পাঠক হিসেবে অন্যদের কবিতাও সময় পেলে দেখে আসবেন ... পাঠক হিসেবে এমন লেখকের মন্তব্য অনেক শিক্ষনীয় হবে আশা রাখি...
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।