বন্দি

মা (মে ২০১১)

Azaha Sultan
  • ২১
  • 0
  • ১১৩
আমি যদি মুক্ত হই মা, মুক্ত করব তোমার শিকল
আমি যদি মরে যায় মা, ক্ষমা করো আমায় কেবল।
বন্দি আমি রইবো না আর
তোমার দোয়া অসীম পাথর
আমার ঘরে আমায় কে রে, বন্দি করে বিকল-
আমি যদি মুক্ত হই মা, মুক্ত করব তোমার শিকল।।

আমার জমি, আমার দেশ, আমার বাড়ী, আমার ঘর
কে লুঠেরা লুঠ করে নেয়, আমার ক্ষেতের ফসলবর!
রৌদ্রদিনের ক্লান্ত সময়
অধিক তবে জ্বালাময়
দগ্ধ বিনে স্বর্ণ কি হয়: বর্ণ হতে সোহাগাতরল-
আমি যদি মুক্ত হই মা, মুক্ত কবর তোমার শিকল।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মেঘলা শ্রাবন আরো ভালো লেখা আশা করছি.
শিশির সিক্ত পল্লব রৌদ্রদিনের ক্লান্ত সময় অধিক তবে জ্বালাময় দগ্ধ বিনে স্বর্ণ কি হয়: বর্ণ হতে সোহাগাতরল- আমি যদি মুক্ত হই মা, মুক্ত কবর তোমার শিকল....ওয়াও..চমৎকার তাল রেখে....আবৃত্তি করলাম কয়েকবার
Azaha Sultan বন্ধুদের সবাইকে অনেক অনেক ধন্যবাদ। এর চেয়ে তো বেশি কিছু দেওয়ার নেই; যদি থাকে, তা--দোয়া--সেটাও রইল...
মামুন ম. আজিজ অনেকটাই মাত্রাবৃত্ত ছন্দ। বেশ।
syed ahsan kabir plot ta shundor.. message valo laglo .........@Surjo vi : prai gaan hoto, jodi mukh ta thakto; karon bridgeline shoho 2ti ontora asa.........
sakil আমি যদি মুক্ত হই মা, মুক্ত কবর তোমার শিকল। লাইনটা ভালো লেগেছে . আপনার লেখনীর হাত খুব sokto . ভালো লেগেছে . শুভকামনা রইলো .
শাহেদুজ্জামান লিংকন বাহ বেশ ভালো লিখেছেন আপনি। দু'এক জায়গায় একটু অস্পষ্টতা আছে।
রওশন জাহান জামিল খানের ভাষায় বলব আমি অভিভূত. আপনি মা তথা সমগ্র বাংলা সাহিত্যের প্রতি যে অনুরাগ দেখালেন, তা প্রশংসার দাবিদার. অসাধারণ একটা কবিতা.

০২ মার্চ - ২০১১ গল্প/কবিতা: ৭৯ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী