?

দেশপ্রেম (ডিসেম্বর ২০১১)

Azaha Sultan
  • ৫৯
  • 0
কেন তবে আগমন : কেন পুন প্রস্থান-
নিজের কাছে প্রশ্ন : নিজেই হতজ্ঞান!
মাতৃভক্তি বুকে যার
মাতৃসক্তি পিঠে তার,
মধ্যে কিছু সময় : আনন্দ-বেদনার!

খাই যে পাত্রে : রন্ধ্র করি সহস্র-
যেস্থানে বাস : নগণ্য তা অজস্র!
বিধিনাম জপ জপ
বিধানের অনিষ্ট সব,
দেশকে লুঠ করি : দেশভক্তি অভিনব!

মুখে স্বদেশানুরাগ : হৃদি বৈদেশিক-
দশের কাছে পরিচয় : বড় দেশপ্রেমিক!
মাটি বিরাট আপনজন
দিতে পারি প্রাণবিসর্জন,
দেশবিক্রি করি : দেশপ্রেমের স্বীকৃতি অর্জন!
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
Azaha Sultan মামুন ভাই, শেষবেলায় হলেও আপনাকে পেয়েছি.......ধন্যবাদ
মামুন ম. আজিজ চম]কার উপলব্ধি
Azaha Sultan লুৎফুল বারি পান্না এবং মনির খাল্জী অনেক অনেক ধন্যবাদ। ও আরও অসংখ্যবার ধন্যবাদ যারা এ কবিতাটি পড়েছেন সবাইকে আন্তরিকতার সঙ্গে কৃতজ্ঞতা.......
মনির খলজি আজহা ভাই ...অসধারণ লিখেছেন তো বটেই .....সে সাথে যারা মৌখিক দেশপ্রেমের বুলি আওড়ায় তাদের ঝাটা পিতেও করেছেন ...খুব ভালো ...খুব ভালো ....নান্দনিক কবিতা ! সেরাটা থাকলো ......আর শুভো কামনা ! আরেকটা কথা আপনি আবার ওখানে বৈদেশিক প্রেমে পরেন নাই তো ? হা হা ....
Lutful Bari Panna চমৎকার ভাই। খুবই চমৎকার।
Azaha Sultan রোমেনা আলম ও জুয়েল দেব তোমাদের জন্যে আমার অনেক আন্তরিকতা ও ধন্যবাদ......জুয়েল তোমার মন্তব্য পড়ে মন সিক্ত........
জুয়েল দেব সুলতান ভাইয়ের কবিতা বরাবরই অসাধারণ। সুন্দর সব শব্দ নির্বাচন আর ছন্দ। সুলতান ভাইয়ের কবিতা পড়লে বাংলা সাহিত্যের প্রথম দিককার কোনো রচনা পড়ছি বলে মনে হয়। এটা অসম্ভব ভালো একটি গুণ। আমাদের অনেকের মাঝে যেটা একেবারেই অনুপস্থিত।
রোমেনা আলম খুব সুন্দর কবিতা। অনেক ভালো লাগলো। ভাইয়া।
Azaha Sultan ফয়সাল, রফিকুজ্জামান রনি, প্রজাপতিমন ও মোশাররফ ভাই আপনাদেরকে অসংখ্য ধন্যবাদ এবং আন্তরিকতা.......
হোসেন মোশাররফ কবিতায় দাড় করান দেশপ্রেমের কাঠামোটা মন্দ লাগেনি তবে শিরোনামটা কি আর একটু বড় করা যেত না.....?

০২ মার্চ - ২০১১ গল্প/কবিতা: ৭৯ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "অবহেলা”
কবিতার বিষয় "অবহেলা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ এপ্রিল,২০২৪