নববর্ষ নয়,new year

বিশ্বকাপ ক্রিকেট / নববর্ষ (এপ্রিল ২০১১)

nafisa
  • ২২
  • 0
  • ১২১
একটা সময় ছিল, নববর্ষ পালন করতাম। এখন করা হয়না. সময় বদলিয়ে গেছে ,আমিও.মনে আছে এক নববর্ষে সংসদ ভবন এ গিয়েছিলাম.বিরক্তিকর জায়গা. তবুও সবাই কেন জানি পছন্দ করে .টাকা কম খরচ হয়,তাই মনে হয়. আমার চাচাতো বোনকে সব সময় বলে এসেছি যে নববর্ষ কি.আবার যেদিন মেলায় গেলাম,বারে বার জিজ্ঞেস করতে থাকলো কেন সেখানে গেলাম,কিছুতেই বুঝতে পারিনা,নববর্ষ কি.যখন বুঝলো,অর কথা শুনে আমি হতভম্ব হয়ে গেলাম.-বুঝেছি অপু,তবে নববর্ষ বলছ কেন?new year . কেন জানি মনে ধলো ধরে মারি .বাংলা ভাষা কে খুব ভালবাসি .সেখানকার নববর্ষকে.তাই খারাপ লাগে.বড় হলে বাচাদের বলব,মা new year না ,নববর্ষ বল.নাহলে সাদ টাই বদলিয়ে যায় .
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
সৌরভ শুভ (কৌশিক ) নববর্ষ নয়,new year /ভালো লিখুন ,my dear .
Azaha Sultan লেখালেখির হাত থাকা আসলে ভাল, লেখতে লেখতেই ত একদিন লেখক...লেখতে থাক...ভোটের দরকার কী...
নষ্ট কবি "মানুষ ও মানবতার কন্ঠ" শিরোনামে মানবাধিকার বিষয়ক কবিতা উৎসব ইন্টারন্যাশনাল হিউম্যান রাইটর্স ডিফেন্ডারস্‌ এন্ড প্রেস সোসাইটি" ও "সার্বজনীন পরিবেশ মানবাধিকার সংস্থা"র উদ্যোগে এই ব্লগে আয়োজন করা হলো "মানুষ ও মানবতার কন্ঠ" শিরোনামে মানবাধিকার বিষয়ক কবিতা উৎসবের । আজ ১৮/০৪/২০১১ইং থেকে ২৫/০৪/২০১১ইং তারিখ বিকাল ৫টা পর্যন্ত এই উৎসব চলবে । ২৬/০৪/২০১১ইং তারিখে রাত ৮টার পর ঘোষনা করা হবে কে হলো "মানবতার শ্রেষ্ঠ নবীন কবি" । পহেলা মে যেকোন সময় আমাদের সংস্থার অফিসে "মানবতার শ্রেষ্ঠ নবীন কবি" পদক প্রদান করা হবে এবং শ্রেষ্ঠ কবিকে আমাদের সংস্থার আজীবন সদস্যপদ প্রদান করা হবে । http://www.somewhereinblog.net/blog/ihrdps/29365173#c6338832 এখানে কবিতা লিখেন-মানবতার জয়গান গেয়ে উঠুন.
অজানা আমি KHURSHED ALAM মামুন ম.আজিজ ভাই আপনাকে ধন্যবাদ। আমি আপনার সাথে এক্মত।আ বিষয়ে আশা করি কর্তৃপক্ষ দৃষ্টি দেবেন।
মিতালি কি লিখলেন ভাই ?
মাহমুদা rahman এটা সাধারন ব্লগ নয় এখানে গল্পকবিতা লেখা হয়....আপনার জন্য শুভকামনা পূণ্র্ণাঙ্গ গল্পকবিতা পাব ভবিষ্যতে
মেহদী কি লিখলেন ভাই ?

০২ মার্চ - ২০১১ গল্প/কবিতা: ২ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "অবহেলা”
কবিতার বিষয় "অবহেলা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ এপ্রিল,২০২৪