প্রেমতরুর ছায়ায় বসে প্রেয়সীর চুলে নাক ডুবিয়ে তাকে জীবনসঙ্গী বানাবার যে প্রতিজ্ঞা করেছিলাম, তা নয়।
নয় নির্বাচনী জনসভায় ডায়াসের সামনে হেভী মেশিনগানের মতো ডেলিভারী করা উন্নয়নের প্রতিজ্ঞার কথা ।
কিংবা, চটি চটি বিপ্লবের বাণী সমৃদ্ধ বই পড়ে সমাজ কে বদলে দেবার যে প্রতিজ্ঞা করেছিলাম , তাও নয়।
ভূমিষ্ঠ হবার পর চিৎকার করে জন্মদাত্রীর কাছে যে প্রতিজ্ঞা করেছিলাম আমি সেই প্রতিজ্ঞার কথা বলছি ।
মাগো, আমার কান্না থামাতে তুমি যে ভাষায় বাবু, সোনা বলে আদর করতে, যে ভাষায় অর্থহীন বিভিন্ন শব্দ করে তুমি আমাকে হাসাতে, হাসতে আমি কোনদিন তাকে নষ্ট হতে দেবো না।
সালাম , রফিক বরকতেরা ঠিকই তাঁদের প্রতিজ্ঞা রক্ষা করেছিলো। শহীদ বেদী বানিয়ে, তাতে ফুলের পূজা দিয়ে আরো অনেকেই হয়তো করেছে। পারিনি কেবল আমি।
আর তাইতো, তোমার মুখের ভাষাকে চোখের সামনে ধর্ষিতা হতে দেখি আর বলি ওরা কত আধুনিক !
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
জালাল উদ্দিন মুহম্মদ
ভূমিষ্ঠ হবার পর চিৎকার করে জন্মদাত্রীর কাছে/
যে প্রতিজ্ঞা করেছিলাম/
আমি সেই প্রতিজ্ঞার কথা বলছি ।// -------- চমৎকার কবিতা। অনেক ভালো লাগলো ।
সাইফুল করীম
অদ্ভুত সুন্দর লিখা আপনার- মোহাবিষ্ট হয়ে পড়লাম। আমার কাছে প্রথম তিন ছত্র ভালো লেগেছে- এই তিন ছত্রের যে ধার তা কিন্তু পরের স্তবকে আরো শাণিত হতে পারতো- কবি চাইলে সামনে আবার হবে- শব্দ নিয়ে খেলা। ভালো লাগা রইল কবি ও কবিতার প্রতি......
ধন্যবাদ ভাই আপনার গঠনমুলক মন্তব্যের জন্য!! আমি এখনো কবি হয়ে উঠতে পারিনি,তাই সম্বোধনের ব্যপারে
আপত্তি আছে!! আপনারা যদি এভাবে উৎসাহিত করেন ইনশাল্লাহ্ পারবো নিশ্চয়ই!!
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।