কি এক জীবন পেলাম!! যেখানে মরুভূমির মত ধূঁ ধূঁ প্রান্তরে বালি আর বাতাসের মিলন হয়, বাতাস বয়ে যায় নিত্য, থেমে গেলেই ভর করে জীবন জুড়ে একাকিত্ব; কি এমন সংসার পেলাম! যেখানে সুখ দু:খের ভাগ হয় না, দিনভর সবাই কেমন জানি! কি নিয়ে ব্যস্ত; সমস্যার অন্তর্জালে বন্দি জীবনে অভ্যস্ত হয়ে পড়েছে ওরা; উল্লাস নেই, উচ্ছাস নেই, চাহিদা নেই; কখনো হাসি মুখ দেখতে পাই না! সারাক্ষণ কুটুর কুটুর গল্প শুনতে পাই, গল্প!! সেতো সমস্যা নিয়েই! আরে ঘরকন্যা বা সংসারপাতির বাইরেও জীবন আছে, আলোকিত জোছনা আছে, একটু তাকাও দেখ সবুজ ঘাসে নীল ফড়িং বসে আছে। আজ না হয় চলো, একসাথে বসে মুভি দেখি সকলে মিলে, কারণে অকারণে হু হা হা হেসে উঠি আজ মিলিত কণ্ঠস্বরে। কি এক সময় হাতে পেলাম! যেখানে নৈ:শব্দের গানের সুরে দীর্ঘশ্বাসেরা উড়ে বেড়ায়, মানুষের মন এক না, জেনেও ডুব দেই অভিমানে; অভিমানগুলোও ভাঙ্গানোর কেউ থাকেনা আশে পাশে, নিজের অভিমান নিজে ভেঙ্গে করি গুঁড়ো; কি এমন দোষ ছিল আমার! আজ এই ক্ষণে শুধু অভিমান স্পর্শ করার জন্য একজন সুহৃদ চাই! কেউ কি আছ? স্পর্শ করে দেখবে আমার অভিমান.... বিনিময়ে আমি তাকে এক সাগর উচ্ছাস দেব, কি রাজি?
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
ONIRUDDHO BULBUL
সুন্দর কল্পচিত্রে সাজানো - বেশ ভাল লাগল কবিতা। আমি এখানে নতুন - কবির সাথে পরিচিত হতে পেরে ভাল লাগছে। সময় পেলে আমার লেখা দেখার আমন্ত্রণ রইল। ভাল থাকুন, শুভেচ্ছা নিন।
রিক্তা রিচি
আজ এই ক্ষণে শুধু অভিমান স্পর্শ করার জন্য একজন সুহৃদ চাই!
কেউ কি আছ? স্পর্শ করে দেখবে আমার অভিমান....
বিনিময়ে আমি তাকে এক সাগর উচ্ছাস দেব,
কি রাজি? ভালো লাগলো .
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।